ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘গাল্লি বয়’র দখলে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস

বিনোদন প্রতিবেদক
🕐 ২:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

বলিউডের ‘অস্কারতুল্য’ ৬৫তম অ্যামাজন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা চলচ্চিত্রসহ সর্বাধিক ১৩টি পুরস্কার জিতলো ‘গাল্লি বয়’। এর মধ্যে বেশিরভাগই সামনের সারির। এর আগে ফিল্মফেয়ারের এক আসরে সর্বোচ্চ ১১টি পুরস্কার জিতেছিল সঞ্জয়লীলা বানসালির ‘ব্ল্যাক’। এবার দুটি পুরস্কার বেশি জিতে ইতিহাস গড়লো ‘গাল্লি বয়’। ছবিটিতে র‌্যাপারের ভ‚মিকায় অনবদ্য নৈপুণ্য দেখিয়ে সেরা অভিনেতা হয়েছেন রণবীর সিং।

 

একই ছবির জন্য সেরা অভিনেত্রীর সম্মান জিতেছেন আলিয়া ভাট। ‘গাল্লি বয়’ বানিয়ে সেরা পরিচালক পুরস্কার পেয়েছেন জোয়া আখতার। ছবিটির জন্য সিদ্ধান্ত চতুর্বেদি সেরা সহ-অভিনেতা ও অম্রুতা সুভাষ সেরা সহ-অভিনেত্রী হয়েছেন।

এছাড়া সেরা মিউজিক অ্যালবাম, সেরা গীতিকার, সেরা চিত্রনাট্যকার ও সেরা সংলাপের স্বীকৃতি এসেছে ছবিটির ঘরে। এবারের আসরে সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন অনন্যা পাণ্ডে। অভিনেতা চাঙ্কি পাণ্ডের এই মেয়ে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’র মাধ্যমে অভিষেকের পর ‘পতি পত্নি অউর ও’ ছবিতে দারুণ অভিনয়ে দর্শকদের মন জয় করেছেন।

সমালোচকদের পছন্দে সেরা চলচ্চিত্র হয়েছে ‘আর্টিক্যাল ফিফটিন’। ছবিটিতে অনবদ্য অভিনয়ের সুবাদে সমালোচকদের দৃষ্টিতে সেরা অভিনেতার স্বীকৃতি পেয়েছেন আয়ুষ্মান খুরানা। আসামের গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাটলেটিক স্টেডিয়ামে (সারুসাজাই স্পোর্টস কমপ্লেক্স) গত শনিবার বসেছিল ফিল্মফেয়ারের জমকালো আসর। তারকাখচিত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অভিনেতা বরুণ ধাওয়ান, ভিকি কৌশল ও নির্মাতা করণ জোহর।

মঞ্চে গানের তালে নেচে দর্শক মাতিয়েছেন অক্ষয় কুমার, রণবীর সিং, আয়ুষ্মান খুরানা ও কার্তিক আরিয়ান। ফিল্মফেয়ারের মর্যাদাসম্পন্ন ব্ল্যাক লেডি (ট্রফি) ঘরে নিয়েছেন বলিউডের বেশ কয়েকজন তারকা। গতকাল রোববার ভারতের কালারস টিভি চ্যানেলে রাত সাড়ে ৯টায় প্রচার হয় অনুষ্ঠানের ধারণকৃত পর্ব।

 
Electronic Paper