বেপরোয়া ছবিটি অনেক আবেগের

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

বেপরোয়া ছবিটি অনেক আবেগের

মাজহারুল ইসলাম তামিম ১১:২০ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০১৯

print
বেপরোয়া ছবিটি অনেক আবেগের

কোরবানি ঈদ সামনে রেখে মুক্তি পাচ্ছে চিত্রনায়ক জিয়াউল রোশান অভিনীত সিনেমা ‘বেপরোয়া’। সিনেমায় কাজের অভিজ্ঞতা, প্রত্যাশা ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন খোলা কাগজের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন মাজহারুল ইসলাম তামিম

বর্তমান ব্যস্ততা কি নিয়ে?
ব্যস্ততা বলতে অভিনয়-সিনেমা নিয়েই আছি। আসন্ন কোরবানি ঈদে আমার অভিনীত ‘বেপরোয়া’ ছবিটি মুক্তি পাচ্ছে। আপাতত এই ছবির প্রচারণা নিয়েই ব্যস্ত আছি। সামনের মাস থেকে আবার শুটিং করবো।

অবশেষে আপনার অভিনীত ছবি ‘বেপরোয়া’ কোরবানি ঈদে মুক্তি পাচ্ছে। কেমন লাগছে?
সবকিছু সৃষ্টিকর্তার হুকুম। আমি সব সময় বিশ্বাস করি, যা হয় ভালোর জন্যই হয়। হয়তো এ বছরের জন্যই বেপরোয়া অপেক্ষায় ছিল। যাই হোক ছবিটি মুক্তি পাচ্ছে, এখন খুবই ভালো লাগছে।

‘বেপরোয়া’ নিয়ে আপনার প্রত্যাশা কেমন?
আমার কাছে মনে হয়, আধুনিক সময়ে বাংলাদেশের প্রেক্ষাপটে সেরা অ্যাকশন ছবি হতে যাচ্ছে ‘বেপরোয়া’। এতটুকু বলতে পারি ছবিটি দেখলে অবশ্যই সবাই পছন্দ করবে। আসলে পছন্দ না করার কোনো কারণই নেই। গল্প, নির্মাণ সব কিছুই খুব ভালো হয়েছে। এটি পরিবার নিয়ে দেখার মতো একটি ছবি। ছবিটির সফলতার বিষয়ে আমি অনেক আশাবাদী।

‘বেপরোয়া’ সিনেমায় কাজের অভিজ্ঞতা কেমন ছিল?
অনেক আকাক্সক্ষা-আবেগ নিয়ে কাজটি করেছি। তাই বেপরোয়া ছবিটি আমার কাছে অনেক আবেগের। বেশ পরিশ্রম করেছি কাজটির জন্য। অনেকগুলো কঠিন দৃশ্য ছিল এই ছবিতে। কাজের সময় আহতও হয়েছি কয়েকবার। একটানা এক মাস শুটিং করেছি হায়দ্রাবাদসহ অনেক জায়গায়।
সকাল ৬টায় আমার কল টাইম ছিল। ৩০ দিনই টাইমটা আমাকে মেইনটেইন করতে হয়েছে। শুধু আমি না, টিমের সবাই গুরুত্বসহকারে কাজটি করেছে। সব মিলিয়ে অভিজ্ঞতা খুবই দারুণ। আমার দৃঢ় বিশ্বাস সবার জন্য ভালো কিছু অপেক্ষা করছে।

প্রথমবার নায়িকা ববির সঙ্গে কাজ করেছেন, সহশিল্পী হিসেবে ববি কেমন?
অভিনেত্রী হিসেবে ববি খুবই ভালো, সাপোর্টিভ। নায়িকা হিসেবে যেমন ভালো, মানুষ হিসেবে তার থেকে আরও ভালো ববি। শুটিংয়ের সময় আমাকে অনেক সহযোগিতা করেছে। তার সঙ্গে যেসব দৃশ্যে কাজ করেছি, সবগুলোতেই স্বাচ্ছন্দ্যবোধ করেছি।

‘বেপরোয়া’ আপনার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে কি?
অবশ্যই। ছবিটি আমাকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। এই ছবিতেই প্রথমবার এককভাবে আমাকে কেন্দ্র করে সিনেমাটি হয়েছে। পুরো গল্পটাই আমার চরিত্রের ওপরেই ভিত্তি করে তৈরি। এছাড়া বেপরোয়া মুক্তির আগেই অলরেডি ৪-৫টা নতুন ছবির প্রস্তাব পেয়েছি।

নতুন কোনো ছবির খবর আছে?
হ্যাঁ, আছে। এই মাসের ২৫ তারিখের পর নতুন ছবির ঘোষণা দেব। ১ তারিখ থেকে শুটিং শুরু হবে। তবে ছবিটি নিয়ে এখন আর কিছু বলতে চাচ্ছি না। আমার ভক্তদের জন্য চমক হিসেবে রাখছি। এছাড়া দেশে-বিদেশ মিলিয়ে ইতোমধ্যে ৮-১০টা চলচ্চিত্র নিয়ে কথা হয়েছে।

ইস্পাহানী আরিফ জাহানের একটি ছবিতে যুক্ত হয়েছিলেন, ছবিটির কী খবর?
ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। শুটিং কবে শুরু করবে, এ বিষয়ে পরিচালক এখনো কিছু জানাননি। তবে আশা করছি শিগগির কাজ শুরু হবে।

চলচ্চিত্র নিয়ে আপনার পরিকল্পনার কথা বলুন...
এখন দেশে ভালো ভালো চলচ্চিত্র হচ্ছে। সিনেমা ইন্ডাস্ট্রি এগিয়ে যাচ্ছে। সবাই সিনেমাকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। সিনেমাকে এগিয়ে নিতে নিজের জায়গা থেকে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব। আর ধারাবাহিকভাবে কাজ করে যেতে চাই।