ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুড্ডুবুড়া নাটকে ফারহানা মিলি

বিনোদন প্রতিবেদক
🕐 ২:৩৭ অপরাহ্ণ, মে ২০, ২০১৯

আজব এক চরিত্র গুড্ডুবুড়া! গুড্ডুবুড়াকে তো এখন সবাই চেনে। ও তো কিছুই খেতে চায় না, তাই লম্বা হয় না, তাই ওর যে বয়সটা কত, বাইরে থেকে দেখে বোঝাই যায় না।

প্রতি পর্বেই দেখা যায় গুড্ডুবুড়ার আজব সব কাণ্ড। তার নিত্যনতুন কথা ও কাজে হিমশিম খেতে হয় মা-বাবার। এসবের মাঝেই এক দিন ভূতের সঙ্গে দেখা হয় দুষ্টু গুড্ডুবুড়ার। ভূতের দেওয়া চকোলেট খায়, ছবি তোলে।

গল্প করে গুড্ডুবুড়ির সঙ্গে। বুড়ির সঙ্গে যখন পরিচয় করিয়ে দেয় ভূতের তখন সে হেসেই খুন। কিন্তু যখন সে খায়, তখন তার বুদ্ধি খুলে যায়।

হয়ে ওঠে শক্তিশালী। স্কুলে নাকি সে একহাতে ট্রাক উঠিয়ে ফেলে। হারিয়ে যাওয়া খাতা খুঁজে বের করে ফেলে। কিন্তু এক দিন এই বুদ্ধিমান ছেলেটি বিপদে ফেলল সবাইকে। কাউকে কিছু না বলেই বানরওয়ালার পিছু নিয়ে হারিয়ে যায় গুড্ডুবুড়া। এভাবেই কাহিনী এগোতে থাকে।

আনিসুল হকের জনপ্রিয় গল্পে নাটকটি পরিচালনা করেছেন মো. তোফায়েল সরকার।

এতে গুড্ডুবুড়া, গুড্ডুবুড়ি চরিত্রে অভিনয় করেছেন যথাক্রমে কাওসার বিন মামুন ও তাসফিয়া আনান রুপন্তী। এ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন রওনক হাসান, ফারহানা মিলি, আকতারুজ্জামান, ফকরুল ইসলাম মিঠু, ইয়ামিন জুয়েল, নাহিদা আক্তার। নাটকটির শীর্ষ সংগীত রচনা করেছেন কবির বকুল।

দুরন্ত টিভিতে প্রতি শুক্র ও শনিবার, সকাল ৭টা ৩০ মিনিটে ও রাত ৮টা ৩০ মিনিটে প্রচারিত হয় ২৬ পর্বের এই ধারাবাহিক নাটকটি।

 
Electronic Paper