ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ | ২২ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফেসবুকে ঢুকে দেখি বিদ্যুতের জন্য আমার বাড়ি ঘেরাও করা হয়েছে : মমতাজ

অনলাইন ডেস্ক
🕐 ১২:২৭ অপরাহ্ণ, জুন ০৮, ২০২৩

ফেসবুকে ঢুকে দেখি বিদ্যুতের জন্য আমার বাড়ি ঘেরাও করা হয়েছে : মমতাজ

তীব্র গরমের সঙ্গে পাল্লা দিয়ে সারা দেশে বেড়েছে লোডশেডিং। ঢাকায়-তো বটেই, মফস্বলে, গ্রামে-গঞ্জে প্রতিদিন কয়েক ঘণ্টা করে থাকছে না বিদ্যুৎ। চলমান এই সংকটের মাঝেই, সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগের সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগমের পুরোনো একটি বক্তব্য ভাইরাল হয়েছে।

মানিকগঞ্জ দুই আসনের এই সংসদ সদস্য, জাতীয় সংসদে দেওয়া বক্তব্যে বলেছিলেন, ‘ফেরিওয়ালারা যেমন ঘুরে আর বলে, চুড়ি রাখবেন নাকি ভাই, এ রকম বিদ্যুতের অবস্থা আমাদের হবে। আমাদের ঘুরতে হবে, বিদ্যুৎ রাখবেন নাকি ভাই, বিদ্যুৎ।’ তার এই বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ট্রল।

এর মধ্যেই ফেসবুকে খবর রটায়, লোডশেডিংয়ে বিপর্যস্ত মানুষ মমতাজের বাড়ি ঘেরাও করছেন। খবর পৌঁছে যায় মমতাজের কানেও। আর তাই, দেরি না করে গত মঙ্গলবার (৬ জুন) দিবাগত রাত ১টার দিকে ফেসবুক লাইভে এসে, সংসদে দেয়া তার আগের বক্তব্যের ব্যাখ্যা দেন তিনি। ১২ মিনিট ১২ সেকেন্ড দৈর্ঘ্যের লাইভে তিনি নিজের নির্বাচনী এলাকার উন্নয়ন তুলে ধরার পাশাপাশি বিদ্যুতের ফেরি করা নিয়ে জাতীয় সংসদে দেয়া বক্তব্য ‘ভুলভাবে উপস্থাপন’ না করার অনুরোধ জানান।

মমতাজ বলেন, এক সময় এলাকায় গেলে গ্রামের মা-বোনরা এসে আমাকে বলত আপা, আর কিছু চাই না, আমাদের বিদ্যুতের লাইন দেন, মিটার দেন। মানুষের ঘরে ঘরে সেগুলো পৌঁছে দিয়েছি। সে জন্যই আমি সংসদে বলেছিলাম, আমাদের এক সময়ের এই চাওয়া সত্যিই থাকবে না। এখন কিন্তু সত্যিই আর গ্রামে গেলে তারা বলে না, আপা একটা মিটার দেন, বিদ্যুৎ এনে দেন। এখন মিটার দেওয়ার জায়গা আসলেই খুঁজে পাওয়া যায় না। সংসদে মূলত এটাই বলা হয়েছিল। কিন্তু সেটার ভুল ব্যাখ্যা দিয়ে ভুলভাবে উপস্থাপন করে কিছু অসাধু লোকজন অযথাই সোশ্যাল মিডিয়ায় বাজে কথা বলার চেষ্টা করছে।

তিনি যোগ করেন, হঠাৎ ফেসবুকে ঢুকে দেখি একজন বলছে, বিদ্যুৎ না পাওয়ার কারণে আমার বাসা ঘেরাও করা হয়েছে। এই যে গুজব, মিথ্যাচার- এগুলো আপনাদের বিবেকে কি একটুও নাড়া দেয় না। মানুষকে হয়রানি করা, ছোট করা, মিথ্যা কথা বলে তাকে হেনস্থা করা- এগুলো কি আসলেই কোনো বিবেকবান মানুষের কাজের মধ্যে পড়ে। আপনাদের কাছে বিনীত অনুরোধ, এসব গুজব ছড়ানো থেকে বিরত থাকবেন।

দেশজুড়ে অস্বাভাবিক লোডশেডিংয়ের চলমান এ দুর্ভোগকে ‘সাময়িক সমস্যা’ হিসেবেই উল্লেখ কোরে ফোক ঘরানার সংগীত শিল্পী ও রাজনীতিবিদ মমতাজ বেগম এমপি সবাইকে ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবেলার আহ্বান জানান।

বিদ্যুতের সংকট নিরসনে সরকার চেষ্টা করছেন। সংসদেও বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। সাময়িক এ সমস্যা কাটিয়ে আগামীতে বিদ্যুতের একটি সুন্দর পরিবেশ তৈরিতে সরকারের প্রচেষ্টার কথাও জানিয়েছেন আওয়ামী লীগের এ সংসদ সদস্য।

এ সময় শ্রীলঙ্কা ও পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি তুলে ধরেন মমতাজ। তার ভাষ্য- কখন কী হয়, সৃষ্টিকর্তা ছাড়া কেউ জানেন না। আর তাই ধৈর্য না হারিয়ে সরকারের ওপর আস্থা রাখার প্রত্যাশা মমতাজের।

 
Electronic Paper