ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উপজেলা পরিষদ নির্বাচন

গঙ্গাচড়ায় ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জনের মনোনয়ন প্রত্যাহার

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি
🕐 ৬:২২ অপরাহ্ণ, মে ১২, ২০২৪

গঙ্গাচড়ায় ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জনের মনোনয়ন প্রত্যাহার

রংপুরের গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচন থেকে দুই চেয়ারম্যান এবং এক পুরুষ ভাইস-চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল রোববার।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্যে রোববার মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহার করেছেন গঙ্গাচড়া ইউপির সাবেক চেয়ারম্যান ও জাপা নেতা আনোয়ারুল ইসলাম ও ঠিকাদার রেজাউল করিম। এছাড়া পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার করেন উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব গোলাম ফারুক। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ।


এর আগে গত ৫ তারিখ মনোনয়ন যাচাই-বাচাইয়ে বর্তমান মর্ণেয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য জিল্লুর রহমান চেয়ারম্যান পদে থাকার কারণে তার মনোনয়নপত্রটি বাতিল হয়। পরে তিনি আর আপিল করেননি। এছাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক কামরুজ্জামান প্রামানিক ব্যাংকের ঋণ খেলাপি ও নির্বাচনী হলফনামায় তার নামে মামলার তথ্য গোপন করায় মনোনয়নপত্র বাতিল হয়। পরে তিনি আপিলের মাধ্যমে বৈধতা পান।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, চেয়ারম্যান পদে ৭ জন ও পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৭ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হবে ১৩ মে। ভোট গ্রহণ আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে।

 
Electronic Paper