ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অবৈধভাবে পুকুর খননের দায়ে ৫০ হাজার জরিমানা

মতিন সরকার ,উল্লাপাড়া (সিরাজগঞ্জ)
🕐 ৭:২৪ অপরাহ্ণ, মে ১১, ২০২৪

অবৈধভাবে পুকুর খননের দায়ে ৫০ হাজার জরিমানা

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নে অবৈধভাবে পুকুর খননের অপরাধে মনজেল হক সাগর নামে এক জনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার (১১ মে) দুপুরের দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোছা: খাদিজা খাতুন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে এই জরিমানা করেন। অর্থদন্ডপ্রাপ্ত মনজেল হক সাগর রামকৃষ্ণপুর ইউনিয়নের হরিণ চড়া গ্রামের মৃত আব্দুল জমাদারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,মনজেল হক সাগর মাটি কাটার খননযন্ত্র (ভেকু) দিয়ে সরকারি খাস জমি কচিয়ারবিলের মধ্যে উপজেলা প্রশাসনের অনুমতি না নিয়েই অবৈধভাবে পুকুর খনন করছিলেন। অভিযোগ পেয়ে উপজেলা প্রশাসন সেখানে অভিযান পরিচালনা করে অবৈধভাবে পুকুর খননের অপরাধে মনজেল হক সাগরকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

রামকৃষ্ণপুর ইউনিয়নের ভূমি কর্মকর্তা ছোলেমান হোসেন বলেন,কচিয়ারবিলে প্রায় ৩৩ বিঘা খাস জমিতে পুকুর খননের সময় মনজেল হক সাগরকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত এবং পুকুর খনন কাজে ব্যবহৃত মাটি কাটার খননযন্ত্র (ভেকু) উঠিয়ে নেওয়ার কথা বলা হয়েছে। যদি এরপরেও তিনি খনন করার চেষ্টা করেন তাহলে তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোছা: খাদিজা খাতুন বলেন, এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে পুকুর খনন করার দায়ে পুকুর খননের মূল উদ্যোক্তা মনজেল হক সাগরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সলঙ্গা থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন

 
Electronic Paper