ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ | ১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সেই ‘ধোঁয়া মানব’ সম্পর্কে যা জানাল মেডিকেল টিম

ডেস্ক রিপোর্ট
🕐 ৭:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০১, ২০২৩

সেই ‘ধোঁয়া মানব’ সম্পর্কে যা জানাল মেডিকেল টিম

নাটোরের বাগাতিপাড়ার ‘ধোঁয়া মানব’ গোলাম রাব্বানীর প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করেছেন ঘটনার তদন্তে গঠিত ৩ সদস্যের মেডিকেল টিম। বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তবে প্রাথমিকভাবে কোনো অস্বাভাবিকতা পাননি বলে জানিয়েছেন ওই টিমের সদস্যরা।

টিমের প্রধান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক বলেন, গোলাম রাব্বানীর রক্ত, ইউরিন, প্রেসার মাপাসহ বিভিন্ন শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। প্রাথমিকভাবে তার কোনো অস্বাভাবিকতা পাওয়া যায়নি।


তিনি আরও জানান, তারা গোলাম রাব্বানীর আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে চান। তারা খুঁজে দেখবেন মেডিকেল সায়েন্সের কোনো কিছুর সঙ্গে এই ধোঁয়া বের হওয়ার বিষয়টি যুক্ত কি না। সব পরীক্ষা-নিরীক্ষা শেষে তারা এ বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানাবেন বলেও জানিয়েছেন। টিমের বাকি দুজন হলেন মেডিসিন বিশেষজ্ঞ ডা. এএইচএম আনিসুজ্জামান পিয়াস এবং আবাসিক মেডিকেল অফিসার ডা. সোহানুর রহমান।


পান খেলে গোলাম রাব্বানীর মাথা দিয়ে ধোঁয়া বের হওয়ার ঘটনা নিয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হলে চারিদিকে শোরগোল পড়ে যায়। শুরু থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা ঘটনাটিকে স্বাভাবিক দাবি করে এলেও ২৯ জানুয়ারি রাতে নাটোরের সিভিল সার্জন ডা. রোজী আরা খাতুনের উদ্যোগে তিন সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়।

 
Electronic Paper