ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৭ বছরে ডক্টরস লিংক

অনলাইন ডেস্ক
🕐 ৫:২৯ অপরাহ্ণ, অক্টোবর ০৪, ২০২৩

৭ বছরে ডক্টরস লিংক

দেশের বিভিন্ন প্রান্তের মানুষ চিকিৎসাসেবা নিতে বড় শহরগুলোতে ভিড় করার পাশাপাশি এখন নিয়মিতভাবে বিদেশেও যাচ্ছেন। ভিনদেশে সেবা নিতে গিয়ে তাদের অনেক ঝামেলায় পড়তে হচ্ছে। তা থেকে মুক্তি দিতে কাজ করে যাচ্ছে ডক্টরস লিংক।

 

এই মেডিকেল ট্যুরিজম কোম্পানি প্রতিষ্ঠা করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম চঞ্চল। ১ অক্টোবর ছিল ডক্টরস লিংকের (www.doctorlink.in) প্রতিষ্ঠাবার্ষিকী। ২০১৭ সালের এইদিনে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক যাত্রা হয়।

আরিফুল ইসলাম চঞ্চল জানান, বাংলাদেশের মানুষ উন্নত চিকিৎসার জন্য ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশের হাসপাতালে যাচ্ছেন। এই সেবা নিতে গিয়ে অনেকেই বিভিন্ন সমস্যায় পড়েন। যেমন পাসপোর্ট করা, চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট, ভিসা, বিমানের টিকিট, বিমানবন্দরে যাতায়াত, হোটেল বুকিং, দোভাষী বা গাইড, অ্যাম্বুলেন্সসেবা, চিকিৎসা নিয়ে ফেরত আসার পর বা আগে চিকিৎসকের সঙ্গে ভিডিও কনসালটেশন করাসহ অন্যান্য সমস্যার সম্মুখীন হন। এসব সমস্যার সমাধান করে সব সেবাকে এক প্ল্যাটফর্মে নিয়ে এসেছে ডক্টরস লিংক।

আরিফুল ইসলাম চঞ্চল বলেন, বাংলাদেশ থেকে বৈদেশিক মুদ্রা উপার্জন ও দেশের অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখা, দেশে আন্তর্জাতিক স্বাস্থ্য খাতে পরিসেবা প্রদান করেন তারা। এতে কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হচ্ছে। ডিজিটাল হেলথ কেয়ার উন্নয়নে ভূমিকা, দেশের সব ডায়াগনস্টিক সেন্টারকে ডিজিটালাইজেশনেও কাজ করছি আমরা। নতুন সেবা হিসেবে হোম কেয়ার, অ্যাম্বুলেন্স সার্ভিস, হোম স্যাম্পল কালেকশন ও অনলাইন ফার্মেসির কাজও শুরু হয়েছে।

তিনি জানান, এ পর্যন্ত ১২ হাজারের বেশি রোগীকে বিদেশে চিকিৎসা সেবা পেতে সহায়তা, ৩৫০টির বেশি আন্তর্জাতিক হাসপাতালের ৮ হাজারের বেশি চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট, ভিডিও কন্সাল্টেশনে ডাক্তার দেখানোর সেবা দিয়েছেন তারা। এছাড়া বিদেশি হাসপাতালে ভিসা ইনভাইটেশন লেটার ও ভিসা সহায়তাও দিয়ে থাকে ডক্টরস লিংক।

 
Electronic Paper