ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪ | ১২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাংলাদেশ ইন্টারন্যাশনাল হেলথকেয়ার এক্সপো ২৮-৩০ সেপ্টেম্বর

অনলাইন ডেস্ক
🕐 ৬:০০ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২৩

বাংলাদেশ ইন্টারন্যাশনাল হেলথকেয়ার এক্সপো ২৮-৩০ সেপ্টেম্বর

সুবিধা ইন্টারন্যাশনাল আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল হেলথকেয়ার এক্সপো ২০২৩। আগামী ২৮-৩০ সেপ্টেম্বের ২০২৩ ঢাকার শাহবাগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে ৩ দিনের এ প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে। বিশ্ব স্বাস্থ্যসেবা শিল্পের বিশিষ্ট ব্যক্তিদের একত্রিত করা, সহযোগিতামূলক অংশীদারিত্বকে উৎসাহিত করা এবং স্বাস্থ্যসেবা খাতে যুগান্তকারী অগ্রগতি প্রদর্শন করা-ই হচ্ছে এ প্রদর্শনীর মূল লক্ষ্য।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল হেলথকেয়ার এক্সপো ২০২৩-এর উদ্দেশ্য হলো আন্তর্জাতিক স্বাস্থ্যসেবার পেশাদার, স্টেকহোল্ডার এবং আগ্রহীদের জন্য তথ্য আদান প্রদান, সাম্প্রতিক চিকিৎসার উদ্ভাবনগুলোর ব্যবহারে একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসাবে কাজ করবে বাংলাদেশ। এর বাইরেও বিশ্ব স্বাস্থ্যসেবার ভবিষ্যত গঠনে সহযোগিতা করবে। টেকসই স্বাস্থ্যসেবা অনুশীলনের প্রচারে অগ্রগামী হিসাবে, এই এক্সপোর লক্ষ্য বিশ্বব্যাপী সহযোগিতা বৃদ্ধির সাথে সাথে স্বাস্থ্যসেবায় দেশের অগ্রগতি তুলে ধরা।

এ প্রদর্শনী উপলক্ষে রোববার ২৩ জুলাই রাজধানীর একটি হোটেলে মিট দ্য প্রেস অনুষ্ঠানে জানানো হয় বাংলাদেশসহ ভারত, ইরান, তুরস্ক, থাইল্যান্ড এবং মালোশিয়া থেকে সর্বমোট ৭০ টিরও অধিক প্রতিষ্ঠান হেলকেয়ার এক্সপোতে অংশ নেবে। প্রদর্শনীতে নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা সংস্থা এবং স্বাস্থ্যসেবা প্রদানকারীরা তাদের অত্যাধুনিক প্রযুক্তি, পণ্য ও পরিষেবা প্রদর্শন করবে।

অংশগ্রহণকারীরা চিকিৎসা ডিভাইস, ডিজিটাল স্বাস্থ্য সমাধান, টেলিমেডিসিন ও ফার্মাসিউটিক্যাল গবেষণায় বৈপ্লবিক অগ্রগতি প্রত্যক্ষ করতে পারেন। মিট দ্য প্রেসে বক্তব্য রাখেন ফাউন্ডেশন অফ হেলথকেয়ার অ্যান্ড ওয়েলনেস প্রোমোশনের (এফএইচডব্লিউপি) প্রেসিডেন্ট দিলিপ কুমার চোপড়া; প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা ভিনয় আগারওয়াল, সুবিধা ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মো. মুরাদ হোসাইন, মিস আনশু অরোরা প্রমুখ।

 

 
Electronic Paper