ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সেন্সর পেল জয়ার ‘নকশী কাঁথার জমিন’

অনলাইন ডেস্ক
🕐 ৩:৪২ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২৩

সেন্সর পেল জয়ার ‘নকশী কাঁথার জমিন’

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া আহসান। চলচ্চিত্রেই নিয়মিত কাজ করে যাচ্ছেন তিনি। দুই বাংলায় অভিনয়ের পর পা রেখেছেন বলিউডেও।

 

বিশ্বের নানা দেশে প্রশংসিত ও পুরস্কৃত হওয়ার পর এবার দেশে মুক্তির জন্য সেন্সর পেয়েছে অভিনেত্রীর নতুন সিনেমা ‘নকশী কাঁথার জমিন’। এটি নির্মাণ করেছেন আকরাম খান।

ইতোমধ্যে সিনেমাটি মুক্তির জন্য সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। সরকারি অনুদানের পাশাপাশি ‘নকশী কাঁথার জমিন’ প্রযোজনা করেছে টিএম ফিল্মস। প্রতিষ্ঠানটির চেয়ারপার্সন ফারজানা মুন্নী সেন্সর ছাড়পত্রের তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আনকাট সেন্সর পেয়েছে ‘নকশী কাঁথার জমিন’। সেই সঙ্গে সেন্সরবোর্ডের উপস্থিত দেশের গুণী চলচ্চিত্রজনের প্রশংসাও অর্জন করেছে এটি।

আকরাম খান বলেন, ইতোমধ্যেই আন্তর্জাতিক পরিসরে সিনেমাটি নানা প্রশংসা ও সম্মান বয়ে এনেছে। এখন দেশের বড়পর্দায়ও সিনেমাটি মুক্তির প্রস্তুতি নিচ্ছি আমরা।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ‘বিধবাদের কথা’ গল্প অবলম্বনে এ সিনেমায় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের দিনগুলোর কথা পর্দায় ফুটিয়ে তুলেছেন এই নির্মাতা।

প্রসঙ্গত, চলচ্চিত্রটির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। এ ছাড়া এতে আরও অভিনয় করেছেন সেঁওতি, ইরেশ যাকের ও রওনক হাসান, দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতিসহ প্রমুখ।

 

 
Electronic Paper