ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩ | ২৭ অগ্রহায়ণ ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঈদের নাটক: প্রেমের হাফ সেঞ্চুরী

মাহফুজুল আলম খোকন
🕐 ৫:২০ অপরাহ্ণ, এপ্রিল ০৮, ২০২৩

ঈদের নাটক: প্রেমের হাফ সেঞ্চুরী

প্রযোজনা প্রতিষ্ঠান চার্লি এন্টারটেইনমেন্ট এর ব্যানারে এবারের ঈদের নাটক ‘প্রেমের হাফ সেঞ্চুরী’ । ড্রামাটিক প্রেমের রোমান্টিক গল্পটি রচনা ও চিত্রনাট্য করেছেন সময়ের আলোচিত রচয়ীতা মো. সেলিম আকন্দ।

 

নাটকের শুরুতেই দেখা যাবে প্রেম নামের এক যুবককে। প্রেম তার বন্ধুদের নিয়ে প্রেমের গণনা শুরু করছেন। প্রেমের কাজ মূলত একেকটা মেয়ে পটাতে নান্দনিক বাহারি পোষাক, কখনো গিটার আবার কখনো দামি বাইক নিয়ে মেয়েদের পটিয়ে তাদের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলা। প্রেমিকার পক্ষ থেকে বিয়ের প্রস্তাবনা আসলেই বিভিন্ন কৌশলে তার সাথে ঘটে সম্পর্কের পরি সমাপ্তি।

দেখতে দেখতে এভাবেই হয়েছে তার ৪৯টি প্রেমের সমাধি। পঞ্চাশ তম প্রেমটি একটু অন্য রকম ভাবে করতে হবে বলে বন্ধুদের আবদারে খুঁজতে থাকেন মেয়ে।

এরই মধ্যে দেখা হয় নাটকের মুল আকর্ষণ তুলির সাথে, তুলি চরিত্রে অভিনয় করছে অভিনেত্রী সেমন্তী সৌমি। প্রেমের নানাবিধ ছলচাতুরিতে তুলির মন আকৃষ্ট করতে ব্যর্থ হওয়ায় অবশেষে তুলিকে ক্রিডন্যাপ করে প্রেম। তবুও প্রেমের প্রেম প্রস্তাবে রাজি না হওয়ায় এবার সত্যিকার প্রেমে পরে যায় প্রেম। তুলির কথায় পুলিশের কাছে আত্মসমার্পন করেন প্রেম। এর পরেই রয়েছে নাটকের আসল নাটকীয়তা।

প্রেম চরিত্রে অভিনয় করছেন, বর্তমান সময়ের রুমান্টিক হিরু ও জনপ্রিয় অভিনেতা যাহের আলাভি।

কি আছে এর পরে জানতে চাইলে পরিচালক খান আমির খোলা কাগজকে বলেন, এই কাজটি অসাধারন একটি ভিন্নধারার প্রেমের গল্প নিয়ে করা। আশা করছি এবারের ঈদে নাটকটি বেপক দর্শক প্রিয়তা লাভ করবে। দুর্দান্ত প্রেমের ড্রামাটিক এই গল্পটিতে রয়েছে স্বপরিবারে চিত্তবিনোদনের অফুরন্ত ভান্ডার।

নাটকের অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন বেশ কয়েকজন আলোচিত মুখ, যেমন প্রেমের বন্ধু চরিত্রে অভিনয় করেছেন আনোয়ার হোসেন, মোঃ মাসুদ ও সামী রহমান। তুলির ভাই চরিত্রে অভিনয় করেছেন জিদান সরকার ও তুলির বান্ধবি সিমা চরিত্রে অভিনয় করেছে তামান্না।

এছাড়াও নাটকটি এবারের ঈদে ব্যবসা স্বফল হবেন বলেও মতামত ব্যক্ত করেছেন প্রযোজনা প্রতিষ্ঠান চার্লি এন্টারটেইনমেন্ট এর সিইও ইফতেখার মাহমুদ সজল।

 
Electronic Paper