ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪ | ৮ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শ্বাসরুদ্ধকর জয়ে বসুন্ধরার ট্রেবল সম্পন্ন

অনলাইন ডেস্ক
🕐 ৮:৫৪ অপরাহ্ণ, মে ২২, ২০২৪

শ্বাসরুদ্ধকর জয়ে বসুন্ধরার ট্রেবল সম্পন্ন

অসাধারণ এক ফেডারেশন কাপ ফাইনালের স্বাক্ষী হলো ময়মনসিংহের রফিক উদ্দীন ভূঁইয়া স্টেডিয়াম। গোল, অতিরিক্ত সময়, উত্তেজনা, আপত্তি সবই ছিল আজকের ম্যাচে। শেষ পর্যন্ত মোহামেডানের দাঁতচাপা প্রতিরোধ টপকে জয়ের শেষ হাসি হেসেছে বসুন্ধরা কিংসই। ২-১ গোলে মোহামেডানকে হারিয়ে ফেডারেশন কাপ জয়ের মাধ্যমে চলতি মৌসুমে ট্রেবল সম্পন্ন করলো লাল জার্সিধারীরা।

 

২০১৮ সালে ঘরোয়া ফুটবলে শীর্ষ স্তরে আসার পর অনেক কীর্তিই গড়েছে বসুন্ধরা কিংস। এক মৌসুমে সব ট্রফি কখনো জিততে পারেনি। আজ সেই কীর্তিও গড়লো তারা। স্বাধীনতা কাপ, লিগ ও ফেডারেশন কাপ তিনটি ট্রফিই জিতল কিংস। তিনটিতেই কিংসের প্রতিপক্ষ ছিল মোহামেডান। ২০১৩ সালে শেখ রাসেল ও ২০০২ সালে মোহামেডান এই কীর্তি গড়েছিল।

মোহামেডান কিংসের চেয়ে কম বাজেটের ও কম শক্তির দল। এরপরও আজকের ম্যাচে অসাধারণ খেলেছে। বিশেষ করে দ্বিতীয়ার্ধে ৫৫-৬০ মিনিটে টানা পাঁচ আক্রমণে একাধিক গোল সেভ করেন শ্রাবণ। এনামুয়েল সানডের গোলে মোহামেডান লীড নেয় ৬৪ মিনিটে। কিংসকে সমতা আনতে ৮৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। ব্রাজিলিয়ান মিগুয়েলের গোলে খেলা যায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে কিংসের জাহিদ গোল করেন। সেই গোল নিয়ে মোহামেডানের জোর আপত্তি ছিল। দশ মিনিট বিলম্ব করে মাঠে নামে মোহামেডান। দ্বিতীয়ার্ধে মোহামেডান একটি গোলের সুযোগ পেয়েছিল। ইমনের শট পোস্টের গা ঘেষে বাইরে গেলে হতাশায় পুড়তে হয় মোহামেডানকে। একই স্কোরলাইনে স্বাধীনতা কাপেও মোহামেডানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল কিংস।

 
Electronic Paper