ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অভিজ্ঞতায় ভরসা রেখে শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষণা

অনলাইন ডেস্ক
🕐 ৯:৫৬ পূর্বাহ্ণ, মে ১০, ২০২৪

অভিজ্ঞতায় ভরসা রেখে শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষণা

বিশ্বকাপের আগে শ্রীলঙ্কার ক্রিকেটে বড় চিন্তার নাম ছিল ইনজুরি। ইনজুরির কারণে আইপিএলে নাম লিখিয়েও খেলেননি ওয়ানিন্দু হাসারাঙ্গা। আবার মাথিশা পাথিরানা টুর্নামেন্টের মাঝপথে এসে বিদায় জানিয়েছেন চেন্নাই সুপার কিংসকে। তবে বিশ্বকাপের স্কোয়াডে ঠিকই দেখা গেল দুই তারকাকে। নিজেদের সেরা সব তারকাকেই বিশ্বকাপের জন্য জড়ো করেছে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

শক্তিশালী এই স্কোয়াডে অভিজ্ঞতার পুরো মূল্যায়নই করেছে লংকান ক্রিকেট বোর্ড। অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাশুন শানাকা, দুশমান্থ চামিরাদের নিয়ে শক্ত স্কোয়াড দাঁড় করিয়েছে তারা।

ভানুকা ১৫ জনের মূল স্কোয়াডে না থাকলেও দলের সঙ্গে বিশ্বকাপের আসরে উড়ে যাবেন। কেননা তাকে ট্র্যাভেলিং রিজার্ভের তালিকায় রেখেছেন শ্রীলঙ্কার নির্বাচকরা। ভানুকার সঙ্গে রিজার্ভ ক্রিকেটারদের তালিকায় রয়েছেন বিজয়কান্ত বিশ্বকান্থ, যাকে চলতি আইপিএলে ওয়ানিন্দু হাসারাঙ্গার বদলি হিসেবে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। এছাড়া চারজনের রিজার্ভ তালিকায় রয়েছেন অসিথা ফার্নান্ডো ও জনিথ লিয়ানাগে।

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল : ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশাল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, মাহিশ থিকশানা, দুনিথ ভেল্লালাগে, দুশমান্থ চামিরা, নুয়ান থুসারা, মাথিশা পাথিরানা, দিলশান মাদুশাঙ্কা

ট্রাভেল রিজার্ভ : আসিথা ফার্নান্দো, বিজয়কান্থ বিশ্বকান্থ, ভানুকা রাজাপাকসে এবং জানিথ লিয়ানাগে।

 
Electronic Paper