ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ট্রফি নিয়ে দেশে ফিরেছেন সাফজয়ী মেয়েরা

অনলাইন ডেস্ক
🕐 ৩:৪৩ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৪

ট্রফি নিয়ে দেশে ফিরেছেন সাফজয়ী মেয়েরা

ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশেরে মেয়েরা। ফাইনালে নির্ধারিত সময় শেষেও ১-১ গোলে ড্র হলে, টাইব্রেকারে ৩-২ গোলে ভারতকে হারিয়ে ট্রফি নিয়ে দেশে ফিরেছে সাফজয়ী মেয়েরা।

 

সোমবার (১১ মার্চ) বাংলাদেশ বিমান এয়ালাইন্সের একটি ফ্লাইকে বিকেল ৩টা ৫ মিনিটে হযরত শাহজালাল বিমান বন্দরে পা রাখেন লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর তাদের বিমান বন্দরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ্য থেকে তাদের ফুল দিয়ে বরণ করা হয়।

পুরো টুর্নামেন্টে টানা চার ম্যাচ জিতে অপরাজিত থেকে শিরোপা জিতেছে বাংলাদেশ। যেখানে ভারতকেই দুইবার হারাতে হয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের। লিগ পর্বের প্রতিবেশী দেশটিতে ৩-১ ব্যবধানে এবং ফাইনালে টাইব্রেকারে ৩-২ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

অন্যদিকে লিগ পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক নেপালকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ। লিগ পর্বের শেষ ম্যাচে ভুটানকে ৬-০ গোলে গুঁড়িয়ে ফাইনালে ওঠে প্রীতি-ফাতেমারা।

মেয়েদের এমন অর্জনের পর পুরস্কারের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়াও সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন।

এক অভিনন্দন বার্তায় ক্রীড়ামন্ত্রী বলেন, সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে বয়সভিত্তিক নারী ফুটবলে বাংলাদেশ আরও একটি সাফল্য সৃষ্টি করলো।

 
Electronic Paper