ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জাতীয় দলে ফেরা ও সাকিব ইস্যুতে যা বললেন তামিম

অনলাইন ডেস্ক
🕐 ৩:৩৫ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৪

জাতীয় দলে ফেরা ও সাকিব ইস্যুতে যা বললেন তামিম

সময় যত গড়াচ্ছে তামিম ইকবালের জাতীয় দলে ফেরার পথ ততই কঠিন হচ্ছে। বিপিএলের ফাইনালের ম্যাচ শেষে এই টাইগার ওপেনার জানিয়েছিলেন তাকে দলে ফেরাতে অনেক কিছু ঠিক করতে। সেই বিষয়গুলো নিয়ে বিসিবির সঙ্গে আলোচনা করছেন তিনি।

 

রোববার (১০ মার্চ) বিসিবির দুই পরিচালকের সঙ্গে জাতীয় দলে ফেরা নিয়ে আলোচনায় বসেছিলেন তামিম। যেখানে উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। আলোচনার বিস্তারিত সবকিছু দ্রুততম সময়ে বোর্ড সভাপতিকে জানানো হবে বলে জানা গেছে।

বোর্ড সভার এ ব্যাপারে দেশের একটি দৈনিক পত্রিকাকে তামিম বলেছেন, আমার তো নতুন করে কিছু বলার নেই। আগে যা বলেছি, এবারও তাই বলেছি। এর বেশি কিছু বলব না। কারণ, বিসিবি আমার অভিভাবক। সময় হলে তারাই জানাবেন।

এ ছাড়াও দেশের বেসরকারি একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দিয়েছেন তিনি। তবে সেই ভিডিও প্রকাশ না হলেও তাদের প্রকাশিত টিজারে তামিমকে বেশ কয়েকটি বিষয় নিয়ে মন্তব্য করতে দেখা গেছে। যা রীতিমতো আলোচনার শিরোনাম হয়েছে দাঁড়িয়েছে। তিনি বলেন, আমার জন‍্য আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা খুব কঠিন।

অন্যদিকে সেই টিজারে সাকিব আল হাসানের দিকেও তীর ছুড়তে দেখা গেছে তামিমকে। তাতে ‘অনেক কিছুর’ একটি যে সাকিব সংক্রান্ত তার আভাস অনেকটাই মিলছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, বিসিবির ঊর্ধ্বতনরা তামিমকে ফেরাতে চান। তবে কোচ চন্ডিকা হাথুরুসিংহে ফেরার পর ড্রেসিংরুমের দ্বন্দ্ব ওভাবে প্রকাশ্যে চলা আসার পর ‘অনেক কিছু ঠিক’ আসলেই আর হবে কিনা, সন্দেহ আছে।

আন্তর্জাতিক ক্রিকেটে তামিমের ফেরার সম্ভাবনা তাই নেই বললেই চলে। তবে একবার অবসর নিয়ে সিদ্ধান্ত বদলানোর পর নতুন করে আর অবসর নেওয়ার পক্ষপাতী নন তিনি।

গত বছরের জুলাইয়ে আফগানিস্তান সিরিজের মাঝপথে হঠাৎ অবসর নেন তামিম। একদিন বিরতি দিয়ে সে সিদ্ধান্ত থেকে সরে এলে তাকে ছুটি দেওয়া হয়। ছুটি শেষে ফিরলেও বিশ্বকাপে যাওয়া হয়নি তার। সে সময় তামিম ও সাকিবের মধ্যকার দ্বন্দ্ব উঠে আসে পাল্টাপাল্টি সাক্ষাৎকারে।

 
Electronic Paper