ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
🕐 ৩:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৬, ২০২৩

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপের ফাইনালে ওঠার লক্ষ্যে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের সুপার ফোর মিশন। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। এ নিয়ে এবারের মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে টানা তিন ম্যাচে টসে জিতলেন টাইগার কাপ্তান।

বুধবার (৬ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচে দলের অন্যতম সেরা টপ-অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্তকে পাচ্ছে না বাংলাদেশ। শান্তর পরিবর্তে একাদশে ফিরেছেন ওপেনার লিটন দাস। তবে এই ম্যাচে তাকে ওপেনিংয়ে না-ও দেখা যেতে পারে। আগের ম্যাচের মতোই মেহেদী হাসান মিরাজ ও নাঈম শেখ ওপেনিংয়ে থাকতে পারেন। লিটন ছাড়া একাদশে আর কোনো পরিবর্তন নেই।

অন্যদিকে লাল-সবুজের প্রতিনিধিদের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে একদিন আগেই একাদশ প্রকাশ করেছে পাকিস্তান। এই ম্যাচে দ্য গ্রিন ম্যানদের একাদশেও একটি পরিবর্তন আছে। মূলত পেস ইউনিটের শক্তি বাড়াতেই পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফকে একাদশে নেওয়া হয়েছে। তাকে জায়গা ছেড়ে দিতে গিয়ে বাদ পড়েছেন স্পিনার মোহাম্মদ নওয়াজ।

বাংলাদেশ একাদশ : নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, শামিম হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, সালমান আলী আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

 
Electronic Paper