ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এশিয়া কাপ শেষ শান্তর

অনলাইন ডেস্ক
🕐 ৩:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০২৩

এশিয়া কাপ শেষ শান্তর

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে চলমান এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের টপ-অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। ইনজুরির কারণে পুরো আসরই মাঠের বাইরে কাটাবেন তিনি।

 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান জানিয়েছেন, ব্যাটিংয়ের সময় শান্ত হ্যামস্ট্রিং ব্যথা অনুভব করেছিলেন এবং ফিল্ডিং করতে পারেননি। তার পেশি ছিঁড়ে যাওয়া নিশ্চিত করতে আমাদের একটি এমআরআই স্ক্যান করেছিলাম। শান্ত এই টুর্নামেন্টে আর অংশ নেবে না এবং পুনর্বাসন শুরু করতে ও বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে দেশে ফিরে আসবেন।

এশিয়া কাপের এবারের আসরের গ্রুপ পর্বে শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের বিপক্ষে যথাক্রমে ৮৯ এবং ১০৪ রান করেছেন বাঁহাতি এই টপ-অর্ডার ব্যাটার। রোববার আফগানদের বিপক্ষে ইনিংস চলাকালে বাম হ্যামস্ট্রিংয়ে কিছুটা অস্বস্তি অনুভব করেছিলেন তিনি। এরপর সোমবার আক্রান্ত স্থানে এমআরআই করা হয়।

শুধু এশিয়া কাপেই না, চলতি বছরটা স্মরণীয় হয়ে থাকছে শান্তর জন্যে। কারণ, গেল বছরেও ওয়ানডেতে ব্যাট হাতে রান খরায় ভুগেছেন এই ব্যাটার। তবে ২০২৩ সালে পুরোটা পাল্টে গেছে দৃশ্যপট। ২০২২ সালের ডিসেম্বর পর্যন্তও শান্তর ব্যাটিং গড় ছিল ১৪ এর কাছাকাছি। কিন্তু চলতি বছরে তা ৪৩ দশমিক ১৬ ’তে এসে দাঁড়িয়েছে।

 
Electronic Paper