ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সৌদিতে ছুটছেন বিশ্বের তারকা ফুটবলাররা

ক্রীড়া ডেস্ক
🕐 ৮:২০ অপরাহ্ণ, জুন ০৫, ২০২৩

সৌদিতে ছুটছেন বিশ্বের তারকা ফুটবলাররা

ইউরোপের দল ছেড়ে সৌদি আরবের প্রো লিগে ছুটছেন তারকা ফুটবলাররা। বিশ্বকাপের পর পর্তুগীজ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো ইংলিশ লিগ ছেড়ে পাড়ি জমিয়েছেন আরব সাগর। সৌদি প্রো লিগে আল নাসরের হয়ে খেলেও ফেলেছেন এক বছর। যদিও তার মৌসুমটা ভালো যায়নি। তবে মৌসুম শেষ করার আগে ভবিষ্যতদ্বানী করেছিলেন, সৌদি প্রো লিগ সহসায় বিশ্বের সেরা পাঁচ লিগের অন্যতম হতে যাচ্ছে। পর্তুগীজ স্ট্রাইকারের সেই ভবিদ্বানী যেন বাস্তবে রুপ নিতে চলেছে। বিশ্বের তারকা ফুটবলারদের অনেকেই এবার তার পথ ধরেই সৌদি প্রো লিগে ভীড় জমাচ্ছে।

ইতিমধ্যে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি’র প্রো লিগে খেলার বিষয়টি নিশ্চিত করেছিলেন মেসির বাবা। যদিও বিষয়টি এখনো গোপন রয়েছে। তবে ইংলিশ এবং স্প্যানিশ লিগের তারকা ফুটবলারদের একটি বড় অংশ মুরুর পথে ছুটছেন। সব কিছু ঠিক ঠাক হয় তাহলে রোনালদো, মেসি, বেনজামোসহ মোট ৯ তারকা ফুটবলার খেলবেন সৌদি প্রো লিগে। ফুটবল বিষয়ক প্রভাবশালী সংবাদমাধ্যম গোল ডটকমের এক প্রতিবেদনে এ দাবি করা হয়েছে।

এরই মধ্যে রিয়াল মাদ্রিদ ছেড়ে সৌদির অন্যতম সেরা ক্লাব আল-ইত্তেহাদে নাম লিখিয়েছেন ফরাসি ফরোয়ার্ড বেনজেমা। নতুন মৌসুম থেকে সেটির হয়ে খেলবেন তিনি। পিএসজি ছেড়ে দিয়েছেন মেসি। এখন মুক্ত তিনি। শোনা যাচ্ছে, আল-হিলালের সঙ্গে চুক্তির দোরগোড়ায় পৌঁছে গেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

পিএসজি ছেড়ে দিয়েছেন ডিফেন্ডার সার্জিও রামোস। সতীর্থ মেসিকে অনুসরণ করে সৌদি প্রো লিগে যেতে পারেন তিনিও। তবে কোন ক্লাবে যাবেন তা এখনও পরিষ্কার নয়।

লিগ ওয়ান ক্লাব মার্শেই ছেড়ে সৌদি যাওয়ার সম্ভাবনা আছে অ্যালেক্সিস সানচেজের। সেখানে গিয়েই ক্যারিয়ারের পরিসমাপ্তি টানতে চান তিনি।

দীর্ঘদিন ধরে বার্সেলোনাকে সেবা দিয়ে আসছেন সার্জিও বুসকেটস। ক্যারিয়ারের সায়াহ্নে এ মিডফিল্ডার নতুন কিছু করে দেখাতে ক্যাম্প ন্যু ছেড়ে সৌদির কোনো ক্লাবের হয়ে বুটজোড়া তুলে রাখতে চান ।

জর্দি আলবাকে মুক্ত করে দিতে প্রস্তুত বার্সা। ফলে মাঝমাঠের এ কারিগরও মধ্যপ্রাচ্যে পাড়ি জমাতে পারেন।
চেলসিতে কঠিন সময় পার করা স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াং। তিনি ও নতুন ঠিকানা হিসাবে সৌদিকেই নিজের নিরাপদ আশ্রয় মনে করছেন।

ইংলিশ দলটিতে নিয়মিত সুযোগ পাচ্ছেন না এনগোলো কন্তে। ২০২২ সালে কাতার বিশ্বকাপে ফ্রান্সের বিশ্বকাপ ফাইনালে ওঠার নেপথ্যে ছিলেন তিনি। এবার মরুর বুকে তাকেও দেখা যেতে পারে।

সেল্টা ভিগোর হয়ে খেলুড়ে ফরোয়ার্ড ইয়াগো আসপাসকেও দেখা যেতে পারে সৌদি প্রো লিগে। তিনি আল নাসরের হয়ে পর্তুগিজ সুপারস্টার রোনালদোর সঙ্গে জুটি বাঁধতে মুখিয়ে আছেন।

 
Electronic Paper