ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তিন ব্রাজিলিয়ানের জাদুতে ইউনাইটেডের জয়

অনলাইন ডেস্ক
🕐 ৯:১৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৩

তিন ব্রাজিলিয়ানের জাদুতে ইউনাইটেডের জয়

এরিক টেন হাগের অধীনে নিজেদের সোনালি সময় ফেরানোর চেষ্টা করছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগে শেষ দুই ম্যাচে হোঁচট খেলেও গতকাল রাতে এফএ কাপের পঞ্চম রাউন্ডে ওঠার পথে দারুণ এক জয় পেয়েছে দলটি। রিডিংকে ইউনাইটেড হারিয়েছে ৩-১ গোলের ব্যবধানে। ইউনাইটেডের জয়ে আলো ছড়িয়েছেন তিন ব্রাজিলিয়ান। জোড়া গোল করেছেন দারুণ ছন্দে থাকা ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। একটি গোল ও একটি অ্যাসিস্ট করেছেন ফ্রেদ। কাসেমিরোর করা প্রথম গোলটিতে আবার সহায়তা করেছেন আরেক ব্রাজিলিয়ান আন্তনি।

 

তিন ব্রাজিলিয়ানের গোলে জিতলেও আলাদা করে বলতে হয় কাসেমিরোর কথা। গ্রীষ্মের দলবদলে রিয়াল মাদ্রিদ থেকে ইউনাইটেডে আসার পর থেকেই তিনি আলো ছড়িয়ে যাচ্ছেন। বর্তমানে দলটির মাঝমাঠের মধ্যমণি কাসেমিরো। এদিনও প্রথমার্ধে গোলশূন্য থাকা ‘রেড ডেভিল’দের পথ দেখান ব্রাজিলিয়ান তারকা। ৫৪ মিনিটে আন্তনির দেওয়া অসাধারণ এক পাসকে জালের পথ দেখান কাসেমিরো। 

দারুণ ছন্দে আছেন কাসেমিরো

৪ মিনিট পর তাঁর করা দ্বিতীয় গোলটি ছিল আরও দুর্দান্ত। ফ্রেদের পাস পেয়ে ডি-বক্সের বেশ বাইরে থেকে নেওয়া শট রক্ষণ এড়িয়ে জড়ায় জালে। ৬৬ মিনিটে আরেকটি দৃষ্টিনন্দন গোলে ইউনাইটেডের হয়ে ব্যবধান ৩-০ করেন ফ্রেদ। ব্রুনো ফার্নান্দেজের পাসে ব্যাকহিলে গোল করে দলের জয়কে মুঠোয় নিয়ে আসেন এই ব্রাজিলিয়ান। পরে রিডিংয়ের হয়ে এক গোল করে ব্যবধান কমান আমাদু এমবেঙ্গুয়ে।

ম্যাচ শেষে কাসেমিরোকে প্রশংসায় ভাসান ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যাগুয়ার। তিনি বলেছেন, ‘সে তাই করছে, যা করার জন্য তাঁকে আনা হয়েছে। অসাধারণ একজন খেলোয়াড়। সে এসে দলের আত্মবিশ্বাস বাড়িয়েছে।’

কাসেমিরোতে মুগ্ধ ইউনাইটেড কোচ এরিক টেন হাগও, ‘তার সব অভিজ্ঞতা মিলিয়েই সে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। পাশাপাশি বিচক্ষণ খেলোয়াড়ও বটে। সে মাঠে নিজের জায়গা সম্পর্কে সচেতন। কীভাবে বল সামলাতে হয় এবং খেলায় সৃষ্টিশীলতা যোগ করতে হয়, তা তার ভালোই জানা আছে। আমরা তাকে নিয়ে সত্যিই অনেক খুশি। দলের উন্নতির জন্য সে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’

 
Electronic Paper