ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেখে নিন আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

ক্রীড়া ডেস্ক
🕐 ৬:০২ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২২

দেখে নিন আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

লিওনেল মেসিরা আজ রাতে বাঁচা-মরার লড়াইয়ে নামছে। হট ফেভারিট হয়ে বিশ্বকাপে এসে গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কায় রয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে পোলান্ডের মুখোমুখি হচ্ছেন লিওনেল মেসিরা। মেসির সঙ্গে ব্যালন ডি’অর লড়াইয়ে বেশ কয়েকবার প্রতিদ্বন্দিতা করেছে লেভানদোস্কি।

তবে আজ লেভার সঙ্গে নয়, মেসির সত্যিকারের লড়াইটা হবে পোলিশ গোলরক্ষক ভোইচেক শেজনের সঙ্গে। শেজনে এরই মধ্যে চ্যালেঞ্জ ছুড়ে রেখেছেন আর্জেন্টাইন তারকার প্রতি। মেক্সিকোর সঙ্গে ড্রয়ের পর সৌদি আরবকে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকে আজ আর্জেন্টিনার মুখোমুখি হবে পোল্যান্ড।

সৌদির বিপক্ষে সেই জয়ে বড় অবদান শেজনির। আর্জেন্টিনার বিপক্ষে গোল করা সালেম আল দৌসারিকে ১২ গজের লড়াইয়ে হারিয়েছেন। অর্থাৎ পেনাল্টি শট ফিরিয়ে দিয়েছেন।

পেনাল্টি নিয়ে জুভেন্টাসের গোলরক্ষক কোচের সঙ্গে বিস্তারিত কাজ করেছেন বলে সেই ম্যাচ শেষেই জানিয়েছিলেন শেজনে। তখনই জানিয়েছিলেন মেসিদের মুখোমুখি হতেও তাঁর তর সইছে না, ‘পেনাল্টি শট ফেরানোর একটা কৌশল আমরা আবিষ্কার করেছি। আমি মেসিকে নিয়েও গবেষণা করেছি।

ওকে রোখাটা সহজ নয়, কারণ কয়েকভাবে সে পেনাল্টি নেয়। তবে আমি তৈরি। আমি আসলে ওদের মুখোমুখি হতে অধীর হয়ে আছি। পারলে তো এখনই নেমে যাই!’

আর্সেনালে ইউরোপের অন্যতম সেরা গোলরক্ষক হিসেবে নিজেকে পরিচিত করানো শেজনে ২০১৭ সাল থেকে খেলছেন জুভেন্টাসে। দুই আর্জেন্টাইন পাউলো দিবালা ও আনহেল দি মারিয়াকেও সতীর্থ হিসেবে পেয়েছেন সেখানে। আজ পোলিশ জার্সি গায়ে তাঁদের স্রেফ শত্রু বনে যাবেন তিনি।

আর্জেন্টিনার আজকের সম্ভাব্য একাদশ : এমি মার্তিনেস, অ্যাকুনিয়া, লিসান্দ্রো মার্তিনেস, নিকোলাস ওতামেন্দি, মন্তিয়েল, রদ্রিগেস, রদ্রিগো দি পল, ম্যাক অ্যালিস্টার, লাউতারো মার্তিনেস, লিওনেল মেসি, আনহেল দি মারিয়া।

 
Electronic Paper