ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিজের প্রতীকে ভোট দিয়ে ফেসবুকে ব্যালটের ছবি প্রকাশ

গাইবান্ধা প্রতিনিধি
🕐 ১২:২০ অপরাহ্ণ, মে ২১, ২০২৪

নিজের প্রতীকে ভোট দিয়ে ফেসবুকে ব্যালটের ছবি প্রকাশ

গোপন কক্ষে ভোট দিয়ে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করার অভিযোগ উঠেছে গাইবান্ধা সদর উপজেলা পরিষদ নির্বাচনে এক প্রার্থীর বিরুদ্ধে । ওই প্রার্থী স্ট্যাটাস দেওয়ার পর পর ফেসবুকে সেই ছবি ছড়িয়ে পড়ে। এনিয়ে সাধারণ মানুষের মাঝে আলোচনার সৃষ্টি হয়েছে।

আজ মঙ্গলবার সকালে " S M Milon " নামের ফেসবুক আইডি থেকে সিল দেয়া ব্যালটের ছবি পোস্ট করা হয়। সেখানে দেখা যায়, ওই প্রার্থীর নাম মিলন হোসেন। তিনি গাইবান্ধা সদর উপজেলা পরিষদ নির্বাচনে
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি তাঁর নিজের ‘বই’ প্রতীকে ভোট দিয়েছেন। সেই ছবি ফেসবুকে পোষ্ট করেন।

ওই পোষ্টে সকাল ১০ টা ১৫ মিনিট পর্যন্ত চারটি মন্তব্য ও ৩৭ টি লাইক পড়েছে। মন্তব্যে ওই প্রার্থীকে শুভ কামনা ও একটি সর্তকসহ ওই পোষ্ট ডিলিট করতে পরামর্শ দেন। এক জন মন্তব্যে ঘরে লিখেছেন-"মিলন সাহেব এটা অবৈধ ,এই পোষ্ট টা ডিলেট করেন ভোট গোপন জিনিস তাহা ওপেন করতে নাই কারন প্রতি পক্ষ কোন না কোন ভাবে তাহার সুযোগ নিতে পারে"

এ বিষয়ে উপজেলা নির্বাচন রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেওয়ান মওদুদ আহমেদ বলেন, "ব্যালট পেপারের বিষয়টি গোপনীয়। এটি ছবি তুলে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার সুযোগ নেই। যদি কেউ ফেসবুকে পোষ্ট করে থাকে, তবে নির্বাচনী অনুসন্ধানী টিম এ বিষয়ে কাজ করছে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে গাইবান্ধা সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৭জন, ভাইস চেয়ারম্যান পদে ৭জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 
Electronic Paper