ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আদিতমারী সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য আহত

আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধি
🕐 ৪:০৬ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৪

আদিতমারী সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য আহত

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুলালী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে সাইফুল ইসলাম নান্নু (৪৮) নামে সাবেক এক ইউপি সদস্য আহত হয়েছেন। অপর সহযোগী বেলাল হোসেন নামের রাখালকে আটক করেছে বিজিবি।

আহত নান্নু উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের তালুক দুলালী এলাকার মৃত আ. গনির ছেলে এবং সাবেক ইউপি সদস্য।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের তালুক দুলালী বড় মালদি সীমান্তের ৯২১নং পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

পরে বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) আহতকে উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

সীমান্তবাসী জানায়, ভারতীয় ব্যবসায়ীদের সহায়তায় ভারতীয় গরু পাচার করতে সন্ধ্যার পরে তালুক দুলালী বড় মালদি সীমান্তে কাটাতারের বেড়ার পাশে অবৈধভাবে গরু পারাপার করতে নিজের পরিচালিত চর্কা বসাতে যান গরু ব্যবসায়ী সাইফুল ইসলাম নান্নুসহ কয়েকজন রাখাল। এসময় ভারতীয় কইমারী ক্যাম্পের টহলরত সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাদের লক্ষ করে রাবার বুলেট ছুড়লে সাইফুল ইসলাম নান্নু গুলিবিদ্ধ হয়ে পড়ে যান। বাকিরা পালিয়ে এসে স্থানীয় লোহাকুচি বিজিবি ক্যাম্পের টহল দলকে খবর দিলে তারা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে ভর্তি করে। অপর সহযোগী বেলাল হোসেন নামের রাখালকে বিজিবির সদস্যরা আটক করে আদিতমারী থানায় সোপর্দ করে।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা. বিক্রম চন্দ্র বলেন, আহত সাইফুল ইসলাম নান্নুকে পিঠের নিচে গুলিবিদ্ধ অবস্থায় নিয়ে আসে বিজিবি। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুন নবী জানান, এ ঘটনায় বিজিবি বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করে এবং আসামিকে জেলহাজতে প্রেরণ করা হবে।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক মোফাজ্জল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্তে বিএসএফের গুলিতে একজন আহত হয়েছেন। আহত নান্নুর পরিবারিকের মাধ্যমে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুরে প্রেরণ করা হয়েছে।

 
Electronic Paper