ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুড়িগ্রাম-৪ আসন

নৌকা না পেয়ে স্বতন্ত্রের ফরম নিলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী ও তার ছেলে

সুজন মাহমুদ, রাজীবপুর (কুড়িগ্রাম)
🕐 ৯:৩১ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২৩

নৌকা না পেয়ে স্বতন্ত্রের ফরম নিলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী ও তার ছেলে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ (রৌমারী, রাজীবপুর ও চিলমারী) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির। মঙ্গলবার বিকেলে রৌমারী উপজেলা নির্বাচন অফিস থেকে তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা এমদাদুল হক। রোববার (২৬ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় কার্যালয় থেকে কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী হিসেবে বিপ্লব হাসানের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এছাড়া এ আসনে আরও ১০জন মনোনয়ন সংগ্রহ করেছেন। তারা হলেন, সাবেক সংসদ সদস্য রুহুল আমিন (জাতীয় পার্টি জেপি), রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মজিবর রহমান বঙ্গবাসী (স্বতন্ত্র), রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম শালু (স্বতন্ত্র), রৌমারী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক একেএম সাইফুর রহমান (লাঙ্গল), রৌমারী উপজেলা জাকের পার্টির নেতা শাহ আলম (গোলাপ ফুল), কৃষক শ্রমীক জনতা লীগের আবু শামীম (গামছা), কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সদস্য মাছুম ইকবাল (স্বতন্ত্র), কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য অ্যাডভোকেট বিপ্লব হাসান (নৌকা)। এদিকে রাজীবপুর উপজেলা জাতীয় পাটির সাবেক সভাপতি নুরে শাহী ফুল (স্বতন্ত্র) ও চিলমারী উপজেলা আওয়ামী লীগ নেতা ডা. ফারুকুল ইসলাম (স্বতন্ত্র)।

রৌমারী, রাজীবপুর ও চিলমারী উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে এসব তথ্য। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম তোলার কথা স্বীকার করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ছেলে সাফায়াত বিন জাকির। তিনি বলেন, ‘এলাকাবাসী আমাদেরকে চাচ্ছে। এ জন্য মনোনয়নপত্র তোলা হয়েছে। রাজীবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ছক্কু বলেন, দলের সভানেত্রী শেখ হাসিনা যাচাই-বাচাই করে অ্যাডভোকেট বিপ্লব হাসানকে দলীয় মনোনয়ন দিয়েছেন। কিন্তু ব্যক্তি স্বার্থের ব্যাঘাত ঘটায় প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির স্বতন্ত্রের মনোনয়ন পত্র তুলেছেন। এটা দলের ভাবমূর্তি ক্ষুন্নের সামিল বলে অভিযোগ করেন তিনি।

 
Electronic Paper