ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪ | ৫ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সড়ক অবরোধ ও মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি
🕐 ৬:২২ অপরাহ্ণ, নভেম্বর ০৪, ২০২৩

সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সড়ক অবরোধ ও মানববন্ধন

ধর্ষণের অভিযোগের সংবাদ প্রকাশের জেরে দৈনিক ঢাকা টাইমস পত্রিকার জেলা প্রতিনিধি জাভেদ হোসেন ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার বিশেষ প্রতিনিধি রবিন সেনের নামে সাইবার নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে সাংবাদিকরা সড়ক অবরোধ করেন।

 

গতকাল শনিবার গাইবান্ধা শহরের আসাদুজ্জামান স্কুল এ্যান্ড কলেজের সামনে ডি বি রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেন, সিনিয়র সহ-সভাপতি রবিন সেন ও সাধারণ সম্পাদক জাভেদ হোসেন, সহ-সভাপতি মিজানুর রহমান রাজু, সহ-সাংগঠনিক সম্পাদক জোবাইদুর রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক লাল চাঁন বিশ্বাস সুমন, ধর্ম বিষয়ক সম্পাদক ছালাম আশেকী, দপ্তর সম্পাদক মাসুম বিল্লাহ, পলাশবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, পলাশবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও সময়ের কন্ঠস্বরের গাইবান্ধা জেলা প্রতিনিধি রবিউল ইসলাম, ফুলছড়ি প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাসান বাবু প্রমুখ।

বক্তারা বলেন, ধর্ষণের অভিযোগের সংবাদ প্রকাশ করায় জ্যোতি প্রভা ট্রেনিং ইনস্টিটিউটের স্বত্বাধিকারী ও ধর্ষণের অভিযোগে অভিযুক্ত দীপক কুমার রায় দুই সাংবাদিকের নামে রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে মিথ্যা মামলা দায়ের করেছেন। মূলত: দীপক কুমার রায় নিজের কু-কর্ম ও ধর্ষণের অভিযোগ আড়াল করতে এই মিথ্যা মামলা করেছেন। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি করেন। বক্তরা আরও বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তাদের কন্ঠরোধ করার জন্য এক পক্ষ প্রতিনিয়ত মামলা দিয়ে হয়রানি করছেন। কিন্তু ওই অপরাধী ব্যক্তিরা জানে না, মামলা দিয়ে হয়রানী করে সাংবাদিকদের কন্ঠরোধ করা যায় না। শতবাধা ও বিপত্তি পেরিয়ে সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করছেন। এসময় বক্তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

পরে মানববন্ধন শেষে সাংবাদিকরা গাইবান্ধা জেলা শহরের ১ নং ট্রাফিক মোড়ে অবস্থান নেয়। এসময় তারা রাস্তা অবরোধ করে মিথ্যা মামলা প্রত্যাহার ও সাংবাদিকদের হয়রানি বন্ধের স্লোগানে মুখরিত করে তোলে।

 
Electronic Paper