ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ | ২১ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গোয়ালঘরে পুড়ে মরলো ৬ গরু ও ৩ ছাগল

নীলফামারী প্রতিনিধি
🕐 ৮:১৬ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

গোয়ালঘরে পুড়ে মরলো ৬ গরু ও ৩ ছাগল

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় অগ্নিদগ্ধ হয়ে পাঁচটি গরু ও তিনটি ছাগলের মৃত্যু হয়েছে। গত সোমবার রাতে ওই উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম মন্ডলপাড়া গ্রামে এক কৃষকের গোয়াল ঘরে অগ্নিকাণ্ডে এ ঘটনাটি ঘটে।

এলাকাবাসী জানায়, রাত ১১টার দিকে গ্রামের কৃষক নূর বক্ত লালের গোয়াল ঘরে অগ্নিকাণ্ডে ঘটনাটি ঘটে। এসময় গোয়ালঘরে রাখা পাঁচটি গরু ও তিনটি ছাগল অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। প্রতিবেশীরা দ্রুত ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারাণা করা হচ্ছে গোয়াল ঘরের কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ওই ঘরে পাটখড়ি থাকার কারণে সেটি দ্রুত ছড়ায়।

ক্ষতিগ্রস্ত নূর বক্ত লাল জানান, ওই পাঁচটি গরুর মধ্যে দুটি উন্নত জাতের ষাড়, তিনটি দেশি জাতের বকনা গরু ও ছাগল তিনটি দেশি জাতের ছিল। ক্ষুদ্র পরিসরে খমার আকারে এসব গরু ছাগল পালন করছিলেন। অগ্নিকাণ্ডের ঘটনায় ছয় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জনাব আলী বলেন, ‘ক্ষতিগ্রস্ত নূর বক্ত লাল একজন ক্ষুদ্র কৃষক। পরিবারের স্বচ্ছলতা ফেরাতে ঋণ কর্জ করে ওই খামারটি করেছিলেন। সেটি আগুনে ক্ষতিগ্রস্ত হওয়ায় এখন অনেক বিপাকে পড়েছেন। আমি সকালে ওই পরিবারকে আড়াই হাজার টাকা এবং শুকনা খাবার দিয়ে এসেছি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রাণি সম্পদ কর্মকর্তাকে অবহিত করেছি’।

 
Electronic Paper