ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪ | ৫ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অবৈধ ডায়াগনস্টিক সেন্টারের তথ্য সংগ্রহকালে সাংবাদিকদের উপর হামলা

পার্বতীপুর প্রতিনিধি
🕐 ১:৩৮ অপরাহ্ণ, মে ২৭, ২০২৩

অবৈধ ডায়াগনস্টিক সেন্টারের তথ্য সংগ্রহকালে সাংবাদিকদের উপর হামলা

দিনাজপুরের পার্বতীপুরে অবৈধ ডায়াগনস্টিক সেন্টারের তথ্য সরবরাহকালে পাঁচ সংবাদকর্মীর ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটিয়েছে সংশ্লিষ্টরা। শুক্রবার (২৬ মে) বিকেল সাড়ে চার টার দিকে উপজেলার হরিরামপুর ইউনিয়নের খয়ের পুকুর হাটে এঘটনা ঘটে।

এসময় আহত হন দৈনিক মানবকণ্ঠের পার্বতীপুর প্রতিনিধি মামুনুর রশিদ মামুন, ডেইলি অবজারভার এর পার্বতীপুর প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি জাকারিয়া হোসেন, যুগের আলোর প্রতিনিধি মেনহাজুল ইসলাম তারেক এবং দি গ্লোরী মর্নিং এর পার্বতীপুর প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ।

হামলার শিকার সাংবাদিকরা জানান, বিধি মোতাবেক কোন প্রকার বৈধ কাগজপত্র ছাড়া শুধুমাত্র ট্রেড লাইসেন্স দিয়ে দীর্ঘদিন যাবৎ সরকার মেডিসিন কর্নার নামে একটি ডায়াগনস্টিক সেন্টার চালিয়ে আসছিলেন এর পরিচালক ওমর ফারুক। বিকেলে ঘটনাস্থলে গিয়ে প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের খোঁজ করা হয়। মালিক পক্ষের কেউ না থাকায় রিসিপশনে দায়িত্বরত ব্যক্তিকে সাংবাদিকের আগমনের বিষয়টি কর্তৃপক্ষকে জানাতে বলা হয়। পরে সাংবাদিকরা পার্শ্ববর্তী একটি হোটেলে গেলে ডায়াগনস্টিক সেন্টারের মালিক ওমর ফারুকের নেতৃত্বে ৩০/৪০ জনের একটি দল চা পানরত অবস্থায় ওই সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়। সেই সাথে হোটেলের কাঁচের গ্লাস নিক্ষেপ ও উপস্থিত সাংবাদিকদের গাল মন্দের পাশাপাশি টেনে হেঁচড়ে হোটেল থেকে বের করে বেধড়ক মারধর করে।

এতে গুরুতর আহত হন মানবকণ্ঠের প্রতিনিধি মামুনুর রশিদ। তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হন অন্য সাংবাদিকরা। আহত সাংবাদিক মামুন হামলাকারীদের আঘাতে বুকে ও হাতে গুরুতর আঘাত পান। বর্তমানে তিনি পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান বলেন, বিষয়টি মৌখিকভাবে শোনা মাত্রই পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 
Electronic Paper