ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গোদাগাড়ীতে কোনো কেন্দ্রেই দেখা যায়নি ভোটারের লাইন

সেলিম সানোয়ার পলাশ, গোদাগাড়ী (রাজশাহী)
🕐 ৪:২৫ অপরাহ্ণ, মে ০৮, ২০২৪

গোদাগাড়ীতে কোনো কেন্দ্রেই দেখা যায়নি ভোটারের লাইন

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গোদাগাড়ী উপজেলায় আজ বুধবার চলছে ভোট গ্রহণ। সকাল ৮ টা থেকেই চলছে বিরামহীনভাবে ভোট। সকাল থকে দুপুর ২টা পর্যন্ত কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিলো কম। কোনো কেন্দ্রেই ভোটারের লাইন দেখা যায়নি। এ উপজেলার সকল কেন্দ্রেই প্রায় একইচিত্র দেখা গেছে।

 

তবে কেন্দ্রগুলোতে যে সকল ভোটাররা ভোট দিতে আসছে তারমধ্যে পুরুষের তুলনায় মহিলা ভোটার বেশি। ভোট কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত গোদাগাড়ী উপজেলার কোনো ভোটকেন্দ্র অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নিরাপত্তা বাহিনীর টহল জোরদার রয়েছে।

দুপুর ২ঠা পর্যন্ত বিভিন্ন কেন্দ্র গিয়ে জানা যায়, কেন্দ্রগুলোতে ১৫ থেকে ২২ শতাংশ ভোট কাস্ট হয়েছে। ভোট দিতে আসা রাজাবাড়ী হাট কেন্দ্রে কথা হয় ভোটার সুমনের সঙ্গে । তিনি বলেন, ভোটকেন্দ্রে ভিড় নাই; আরামেই পছন্দেও প্রার্থীকে ভোট দিলাম।

গোদাগড়ী উপজেলায় নির্বাচনী লড়াইয়ে থাকা ৫ জন চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম (কাপ পিরিচ), গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী জেলা পরিষদেও সাবেক সদস্য রবিউল আলম (আনারস), উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক বেলাল উদ্দিন সোহেল (দোয়াত-কলম), উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক ও সহকারী পরিচালক ( অবসরপ্রাপ্ত) কাষ্টম গয়েন্দা সুন্দন দাস রতন (মোটরসাইকেল) ও জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সাজেদুর রহমান মার্কনি (ঘোড়া) মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীরা হলেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক নাজমুল হক (চশমা), উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল সরকার (তালা), উপজেলা সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সালমান ফিরোজ ফয়সাল (টিয়া পাখি) ও আদিবাসী নেতা হুরেন টুডু (টিউবওয়েল) মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা লীগের সভাপতি ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি (প্রজাপতি) ও উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কৃঞ্চাদেবী (ফুটবল) মার্কা নিয়ে লড়ছেন।

গোদাগাড়ী উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, গোদাগাড়ী উপজেলা নির্বাচনী এলাকায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৮১ হাজার ১৬০ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৪১ হাজার ৮৭০ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লক্ষ ৩৯ হাজার ২৮৯ জন।

 
Electronic Paper