ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নাটোরের তিনটি উপজেলার ভোট গ্রহণ চলছে

নাটোর প্রতিনিধি
🕐 ১০:০২ পূর্বাহ্ণ, মে ০৮, ২০২৪

নাটোরের তিনটি উপজেলার ভোট গ্রহণ চলছে

নাটোর সদর, সিংড়া ও নলডাঙ্গা উপজেলার নির্বাচনে ভোট গ্রহণ চলছে। বুধবার সকাল ৮ টা থেকে একযোগে এই তিনটি উপজেলার ভোট গ্রহণ শুরু হয়। তবে মেঘলা আবহাওয়ায় সকাল থেকেই ভোটার উপস্থিতি অত্যন্ত কম। কোথাও ভোটারের সেই চিরচেনা লম্বা লাইন দেখা যায়নি।

 

জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, নাটোর সদর, সিংড়া ও নলডাঙ্গা উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে সিংড়া উপজেলায় চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ওই উপজেলায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলায় সকল পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বতা করছেন।

নাটোর সদর উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ১১৫টি কেন্দ্রের ৭১৩টি কক্ষে ভোটগ্রহন চলছে। এছাড়া সিংড়া উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নের ১৩৩ টি কেন্দ্রের ৮১০টি কক্ষে ও নলডাঙ্গা উপজেলার ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়নের ৫৪টি কেন্দ্রের ৩২২টি কক্ষের মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে। নাটোর সদরে ২৭২৩০২ জন, সিংড়া উপজেলায় মোট ৩১২৫৭০ জন ও নলডাঙ্গায় ১১৭১৫১জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। কেন্দ্র্রগুলোর নিরাপত্তার জন্য আইন শৃংখলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে।

নাটোর সদর ও সিংড়া এই দুইটি উপজেলা পরিষদে ১৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে তিনটি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।।

 
Electronic Paper