ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নারী শ্রমিকদের পাশে পরিবেশবাদী সংগঠন

নাটোর প্রতিনিধি
🕐 ৬:১৮ অপরাহ্ণ, মে ০৪, ২০২৪

নারী শ্রমিকদের পাশে পরিবেশবাদী সংগঠন

তীব্র তাপদাহে জর্জরিত ক্ষুদ্র নৃ-গোষ্টির নারী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

শনিবার বেলা ১১ টায় উপজেলার রাতাল এলাকায় শতাধিক ধানকাটা নারী শ্রমিকের মাঝে বোতলজাত পানি, জুস, লাচ্ছি, খাবার স্যালাইন ও বিস্কুট বিতরণ করে তারা।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা খন্দকার ফরিদ ও প্রাণী সম্পদ কর্মকর্তা ড. ইফতেখারুল ইসলাম উপস্থিত থেকে কৃষি ও কৃষকদের খোঁজ খবর নেন এবং এই বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন। এছাড়াও উপস্থিত ছিলেন, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, পরিবেশকর্মী জাকারিয়া মিঠু, আবু বকর সিদ্দিক, শিক্ষক হাসিবুল হাসান শিমুল, রিপন হোসেনসহ অন্যান্যরা।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, তীব্র তাপদাহে যখন সাধারণ মানুষের ঘরে বসবাসই কঠিন হয়ে দাঁড়িয়েছে। পানীয়-জলের অভাবে মানুষ ও জীবকূলের জীবন-যাপন ওষ্ঠাগত অবস্থা। তিনি জানান, এ পর্যন্ত আট শতাধিক শ্রমিকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ খন্দকার ফরিদ বলেন, প্রখর তাপদাহ উপেক্ষা করে কৃষক তাদের স্বপ্নের সোনার ফসল বোরো ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তাপদাহে জর্জরিত কৃষকের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। আশা করছি এ সহযোগিতা অব্যাহত থাকবে।

 
Electronic Paper