ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আলোচিত গ্রাম পুলিশ এসকেনের মনোনয়নপত্র বাতিল

নাটোর প্রতিনিধি
🕐 ৬:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২৩

আলোচিত গ্রাম পুলিশ এসকেনের মনোনয়নপত্র বাতিল

নাটোরে-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে বহুল আলোচিত গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। সোমবার দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এসকেন আলী লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী ছেলে। তিনি লালপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের গ্রাম পুলিশ হিসেবে কর্মরত আছেন।

গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়ন বাতিল প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা আবু নাছের ভূঁঞা জানান, কোনো এলাকায় নির্বাচন করতে হলে সেই এলাকার মোট ভোটার সংখ্যার এক শতাংশ ভোটারের স্বাক্ষর পূরণ করে জমা দিতে হয়। নাটোর-১ আসনে ১ শতাংশ ভোটার সংখ্যা ছিল ৩,৪৯৪ জন। কিন্তু এসকেন আলী মাত্র ৯৮০জনের স্বাক্ষর জমা দিয়েছেন। তাই নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী শর্ত পূরণ করতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে সংসদ সদস্য হওয়ার স্বপ্নে বাড়ির এক কাঠা জমি বিক্রি করে নাটোর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা মাত্রই তিনি কান্নায় ভেঙে পড়েন। অশ্রুসিক্ত নয়নে এসকেন আলী বলেন, তিনি নিয়ম অনুযায়ী সকল কাগজপত্র জমা দিয়েছিলেন। কিন্তু সাড়ে ৩ হাজার ভোটারের স্বাক্ষর জমা দিতে হবে এটা তার জানা ছিল না। ২০ বছর আগে থেকেই তার খুব স্বপ্ন ছিল তিনি এমপি ভোট করবেন। তাই এবার তিনি তার নিজের বাড়ি করার এক কাটা জমি বিক্রি করে সে টাকা দিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছিলেন।

তিনি আরো বলেন, ভোট আসলেই তার মনের ভেতর খুব আনন্দ হয়। তিনি আগেও দুইবার মেম্বার পদে ভোটে দাঁড়িয়েছিলেন। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ভোট করতে পোস্টার ছাপিয়েছিলেন। কিন্তু আর্থিক সংকটে ভোট করতে পারেননি। এবার মনোনয়নপত্র বাতিল হওয়ায় এমপি ভোট করার স্বপ্নটাও পূরণ হলো না।

 
Electronic Paper