ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নাটোরে শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে ২ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, নাটোর
🕐 ৬:৪৫ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৩

নাটোরে শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে ২ জনের যাবজ্জীবন

নাটোরের বড়াইগ্রামে এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে সোহাগ ও সাগর নামে দুইজনের যাবজ্জীবন ও রনি নামে একজনকে ১০ বছরের কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়াও যাবজ্জীবন দন্ডপ্রাপ্তদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়।

 

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোহম্মদ আব্দুর রহিম এই দন্ডাদেশ দেন।
যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা বড়াইগ্রামের ঢুলিয়া মোল্লাপাড়া মহল্লার আব্দুর করিমের ছেলে সোহাগ, মোঃ নিজামের ছেলে সাগর ও ১০ বছরের কারাদন্ডপ্রাপ্ত রনি একই এলাকার আকাইলী প্রামানিকের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১০ এপ্রিল রাত ৯ টার দিকে এলাকার একটি শালিস বৈঠক চলাকালে সেখানে থাকা শিশুকে ডেকে নিয়ে যায় সোহাগ। পরে সোহাগ তার বন্ধু সাগর ও রনিকে সাথে নিয়ে পাশের বিলের মধ্যে চলে যায়। সেখানে তারা শিশুকে ধর্ষনের চেষ্টা চালায়। এ সময় শিশুর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাদের দেখতে পায়। পরে তারা সেখান থেকে পালিয়ে যায়।

এ ঘটনায় শিশুর মা বাদী হয়ে সোহাগ, সাগর ও রনিকে অভিযুক্ত করে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা দায়ের করেন। এর পুলিশ অভিযান চালিয়ে তিন অভিযুক্তকে গ্রেফতার করে। মামলা দায়েরের পর বড়াইগ্রাম থানা পুলিশকে মামলাটি তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করেন। দীর্ঘ ৭ বছর মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় আদালতের বিচারক সোহাগ ও সাগরকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন। অপর অভিযুক্ত রনিকে ১০ বছরের কারাদন্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় অভিযুক্তরা আদালতে উপস্থিত ছিলেন। 

 

 
Electronic Paper