ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ | ২২ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চাকুরির প্রলোভন দিয়ে টাকা হাতিয়ে নেওয়ায় আটক ১

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ)
🕐 ১:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৩

চাকুরির প্রলোভন দিয়ে টাকা হাতিয়ে নেওয়ায় আটক ১

নওগাঁর পত্নীতলা উপজেলা থেকে প্রাইমারি স্কুলে চাকুরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের এক মূলহোতাকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। শনিবার (২৮ জানুয়ারি) রাতে র‌্যাব-৫ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়‌।

 

এর আগে দুপুরে উপজেলার নজিপুর বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ওই প্রতারকের নাম মঞ্জুর আলম (৩৯)। সে একই উপজেলার নজিপুর মাদ্রাসাপাড়া এলাকার মৃত আলীম উদ্দীনের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৫ সাল থেকে গ্রেফতার মঞ্জুরুল আলম এবং রেজাউল করিম একটি প্রতারক সিন্ডিকেট হিসাবে কাজ করছেন। যেখানে মঞ্জুরুল আলম মূলহোতা। আর রেজাউল করিম তার সহকারী হিসেবে কাজ করতেন এবং ভুয়া কাগজপত্র তৈরির দায়িত্বে ছিলেন।

২০২০ সালে প্রাথমিক বিদ্যালয়ের চাকরি দেওয়ার জন্য লিপি পারভীন নামে একজনের কাছ থেকে ১০ লাখ টাকা নেয় মঞ্জুরুল। পরে রেজাউল করিমের মাধ্যমে তাকে মিথ্যা নিয়োগপত্র দেয়। পরবর্তীতে লিপি পারভীন ঢাকায় ওই চাকরিতে যোগ দিতে গেলে সে ভুয়া নিযোগপত্রের কথা জানতে পেরে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করেন।

এরপর র‌্যাব- ৫ এর কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামানের শনিবার দুপুরে উপজেলার নজিপুর বাজার এলাকা থেকে অনেক ভুয়া নথিপত্রসহ তাকে গ্রেফতার করে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মঞ্জুরুলের স্ত্রী প্রাইমারি স্কুলের শিক্ষিকা।

সে সুযোগ কাজে লাগিয়ে চাকরির প্রলোভন ও মিথ্যা আশ্বাস দিয়ে প্রাইমারি স্কুলের চাকরির ভুয়া নিযোগপত্র দিয়ে সে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। তার বিরুদ্ধে পত্নীতলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পত্নীতলা থানার অফিসার ইনচার্জ ওসি পলাশ চন্দ্র দেব বলেন মামলা রুজু করে আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে।

 
Electronic Paper