ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন

পাবনা প্রতিনিধি
🕐 ৮:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২২

সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন

ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, একুশে পদকপ্রাপ্ত দেশের বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট এবং পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক রণেশ মৈত্রের (৯০) শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে পাবনা মহাশ্মশানে তাকে দাহ করা হয়।

এর আগে দুপুর থেকে বিকাল পর্যন্ত পাবনার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে ও পাবনা প্রেসক্লাব চত্বরে তার মরদেহে শেষ শ্রদ্ধা জানান বিভিন্ন দল ও সংগঠনের নেতারা। দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত স্বাধীনতা চত্বরে রাখা হয়। এসময় তাকে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেইনা ইসলাম ও পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলামের নেতৃত্বে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার প্রদান করা হয়।

পরে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হন। এসময় শ্রদ্ধা জানান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন ও পুলিশ সুপার আকবর আলী মুন্সী প্রমুখ।

পরে বিকেল তিনটার দিকে তাকে নেয়া হয় তার প্রিয় কর্মস্থল পাবনা প্রেসক্লাব চত্বরে। এ সময় পাবনা প্রেসক্লাবের সভাপতি এটিএম ফজলুর রহমান ও সম্পাদক সৈকত আফরোজ আসাদের নেতৃত্বে পাবনা প্রেসক্লাব ও পাবনায় কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। সেখানে প্রায় আধাঘন্টা অবস্থানের পর আমরা দেহ সকল ধর্মীয় আনুষ্ঠানিকতার শেষে পাবনা মহাশ্মশানে নেয়া হয় এবং সেখানে সনাতন ধর্মীয় নিয়ম অনুযায়ী দাহ করা হয়।

উল্লেখ্য, গত সোমবার (২৬ সেপ্টেম্বর) ভোর ৩টা ৪৭ মিনিটে ঢাকা পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইহলোক ত্যাগ করেন। সন্তানরা বিদেশে অবস্থান করায় ঢাকায় মরদেহ সংরক্ষণ করে আজ পাবনায় নিয়ে এসে শেষকৃত্য সম্পন্ন করা হলো।

পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রণেশ মৈত্র সম্প্রতি মফস্বল সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড অর্জন করেন। দেশবরেণ্য এই গুণীজনের পরলোকগমনের খবর পাবনায় ছড়িয়ে পড়ার সাথে সাথে বিভিন্ন স্তরের মানুষের মধ্যে নেমে আসে শোকের ছায়া।

 
Electronic Paper