ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ

জামালপুর প্রতিনিধি
🕐 ৯:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২২

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ

জামালপুরের সরিষাবাড়ীতে যমুনা সার কারখানার ৪৮৬ জন শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ করেছে শ্রমিকরা। শনিবার সকালে উপজেলার তারাকান্দিতে যমুনা সার কারখানার সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাঁটাইকৃত শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে যমুনা সার কারখানা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কারখানার প্রধান ফটকে গিয়ে অবস্থান নেয়। পরে সেখানে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তারাকান্দি বনিক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম মানিক, রফিকুল ইসলাম রফিক, ফজলুল হকসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, দুই দফায় দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করে আসা ৪৮৬ জন শ্রমিককে কারখানা কর্তৃপক্ষ অবৈধভাবে ছাটাই করেছে। অবিলম্বে সকল শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল করার দাবী জানান তারা, দাবী আদায় না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা। এ সময় কারখানার নিরাপত্তার স্বার্থে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

এ ব্যাপারে কারখানার ভারপ্রাপ্ত জিএম (এডমিন) মো: দেলোয়ার হোসেন জানান, কারখানার উৎপাদন গত দুই মাস ধরে বন্ধ রয়েছে ও শ্রমিক নিয়োগে নতুন করে টেন্ডার না হওয়ায় এই পরিস্থিতি তৈরি হয়েছে। কারখানা পরিচালনা বোর্ডের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

উল্লেখ্য, দুই দফায় শ্রমিক ছাঁটাইয়ের কারণে গত ১ সেপ্টেম্বর থেকে ৪৮৬ জন দৈনিক মজুরি ভিত্তিতে কর্মরত শ্রমিকদের কারখানায় কাজ করতে দেয়া হচ্ছেনা।

 
Electronic Paper