ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রতারিত হয়ে আত্মহত্যাকারী মালয়েশিয়াগামী সোহেলের পরিবারের পাশে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৯:২০ অপরাহ্ণ, জুন ০৯, ২০২৪

প্রতারিত হয়ে আত্মহত্যাকারী মালয়েশিয়াগামী সোহেলের পরিবারের পাশে বিএনপি

প্রতারিত হয়ে আত্মহত্যাকারী মালয়েশিয়াগামী শ্রমিক সোহেল তানভীরের পরিবারকে সমবেদনা জানিয়েছে বিএনপি।

যথাসময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে উপস্থিত হয়েও সরকারের দলীয় সিন্ডিকেটের প্রতারণায় বিদেশে যেতে না পেরে হতাশ হয়ে বাড়ি ফেরার পথে ট্রেন থেকে মেঘনা নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন সোহেল।

আজ রবিবার বিকালে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়াতে ভিকটিম পরিবারকে আর্থিক সহযোগিতা ও সমবেদনা জানান বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

সোহেলের পরিবারের সদস্যদেরকে সমবেদনা জানানের সময় তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সমবেদনা প্রকাশ করেন এবং আর্থিক সহযোগিতা প্রদান করেন।

এসময় সোহেলের বাবা মেরাজ মোল্লা কান্না জড়িত কণ্ঠে বলেন, এভাবে যেন কারো বাবা-মায়ের বুক খালি না হয়। আর কেউ যেন বিদেশ যেতে গিয়ে প্রতারিত না হন।

বিএনপি নেতারা সোহেলের পরিবারকে সান্তনা দিতে গেলে পরিবারের সদস্যরা রান্নার ভেঙে পড়েন। এ সময় আশপাশের পরিবেশ ভারী হয়ে ওঠে, এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। নিহত সোহেলের মা শোকে পাগল প্রায়। তিনি বারবার মোর্ছা যাচ্ছেন জ্ঞান হারাচ্ছেন। আশপাশের লোকজন জানান একমাত্র ছেলেকে হারিয়ে পরিবারটি এখন দিশেহারা। তাদের একটি মেয়ে রয়েছে বলে জানা গেছে ।

এ সময় শামছুর রহমান শিমুল বিশ্বাস বলেন, সম্ভবনাময় তরুণরা যে স্বপ্ন নিয়ে পরিবারের মুখে হাসি ফুটাতে বিদেশে পাড়ি জমায় সোহেলও তাই চেয়েছিল। সোহেলের অকাল মৃত্যুতে একটি পরিবারের স্বপ্ন অকালে ঝরে গেল। তার পিতার আহাজারিতে আজ বাকরূদ্ধ পুরো এলাকা। তার যে আহাজারি আপনারা শুনলেন তা বাংলার প্রতিটি ঘরে ঘরে প্রতিধ্বনি হচ্ছে। দেশের তরুণরা যেভাবে বিদেশ থেকে রেমিট্যান্স পাঠাতে ভুমিকা রাখছেন সোহেলও মায়ের জমানো টাকা,গয়না বিক্রির টাকা বাবার জমি বিক্রির টাকা দিয়ে বিদেশে যেতে চেয়েছিল, বহু কষ্টের ৬ লক্ষ টাকা দিয়ে আজকে বিদেশে যাওয়ার জন্য সব প্রস্তুতি শেষ করে যখন এয়ারপোর্ট থেকে ফিরিয়ে দেওয়া হলো পরিবারের এ যাতনা ও কষ্ট সহ্য করতে না পেরে আজকে যে তার অকাল মৃত্যু হয়েছে তার জন্য সরকারের সিন্ডিকেট দায়ী। যে সিন্ডিকেটের কারণে সোহেলের স্বপ্ন ভেঙেছে আল্লাহর গজব তাদের উপরে পভুক। দুঃশাসন থেকে আমাদের জাতি মুক্তি পাক। তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের পাঠিয়েছেন সোহেলের পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে। তিনি বলেন, কুমিল্লা বিভাগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইঁয়াসহ বহু নেতাদের পাঠিয়েছেন।

এসময় তিনি আরও বলেন, সোহেল মালয়েশিয়া যেতে গিয়ে প্রতারিত হয়ে আত্মহত্যা করল সে কোনো রাজনৈতিক দল করে না, রাজনৈতিক দলের সাথে তার কোন সম্পৃক্ততা নাই। মালয়েশিয়ার শ্রমবাজার যারা ধ্বংস করেছে তারা সরকারের লোক। তাদের আইনের আওতায় আনতে হবে। আজকে যারা এই মালয়েশিয়া শ্রমবাজার ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে তাদের বিচার করতে হবে। ক্ষতিগ্রস্ত পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে।

সার্বিক তদারকি করেন কসবা- আখওড়া বিএনপি নেতা কবির আহম্মেদ ভুইয়া।

প্রবাসী শ্রমিকের এই করুন মৃত্যুতে সমবেদনা জানাতে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন দলের কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, ব্যাকিং এন্ড রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশিদ, সহ শ্রম সম্পাদক হুমায়ুন করিব খান, শ্রমিকদল সভাপতি আনোয়ার হোসাইন, কৃষক দলের যুগ্ম সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, মালয়েশিয়া বিএনপির সভাপতি মোশারফ হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রাশেদুল হক। এছাড়া বি বাড়িয়া জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আবদুল মান্নান, সদস্য সচিব সিরাজুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সদস্য বেলাল উদ্দিন সরকার তুহিন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য নাদিয়া পাঠান পাপন, বি বাড়িয়া বারের সভাপতি অ্যাডভোকেট কামরুজ্জামান মামুন, কুমিল্লা বিভাগীয় যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম( ভিপি তাজুল), আখউড়া বিএনপির আহবায়ক জয়নাল আবেদীন আবদু, সদস্য সচিব খোরশেদ আলম ভূঁইয়া, পৌর বিএনপির আহবায়ক সেলিম ভূঁইয়া সদস্য সচিব আখতার খা, কসবার আহবায়ক অ্যাডভোকেট ফখরুদ্দিন, সদস্য সচিব শরিফুল ইসলাম স্বপন, কসবা পৌর বিএনপির আহবায়ক শরিফুল ইসলাম ভূঁইয়া, সদস্য সচিব আইয়ুম খান,জেলা কৃষক দলের সভাপতি ভিপি শামীম,জেলা মহিলা দলের সভাপতি ইসমত আরা, সাধারণ সম্পাদক স্মৃতি আকতার, ছাত্রদলের আহবায়ক শাহীন ও সদস্য সচিব সমির চক্রবর্তীসহ স্থানীয় নেতাকর্মীরা।

 
Electronic Paper