ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খালেদা জিয়া সুস্থ হলে আ.লীগ ক্ষমতায় টিকতে পারবে না: ফখরুল

অনলাইন ডেস্ক
🕐 ১১:২৫ পূর্বাহ্ণ, মে ১৩, ২০২৪

খালেদা জিয়া সুস্থ হলে আ.লীগ ক্ষমতায় টিকতে পারবে না: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনরা পরিকল্পিতভাবে একদলীয় শাসন ব্যবস্থা গড়ে তুলেছে। আর এ জন্যই সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন বেগম খালেদা জিয়া। তিনি সুস্থ হয়ে রাজনীতিতে ফিরলে ক্ষমতায় টিকতে পারবে না- তাই বেগম জিয়াকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে।

 

শনিবার (১১ মে) বিকেলে রাজধানীর নয়াপল্টনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ তিন দফা দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এমন অভিযোগ তোলেন বিএনপির মহাসচিব।

নির্যাতনের মাধ্যমে আন্দোলন দমানো যাবে না উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি, তাদের ইচ্ছাতেই সব কিছু হচ্ছে। তবে লড়াইয়ের মধ্য দিয়েই বিজয় আসবে।

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ক্ষমতায় টিকে থাকতে সবকিছু ধ্বংস করছে সরকার, কারাগারকে এখন টর্চার সেলে পরিণত করা হয়েছে।

ক্ষমতাসীনদের বিরুদ্ধে লুটপাটের অভিযোগ তুলে তিনি বলেন, কিছু দিন পর পর বন্ড বের করে শেয়ারবাজার লুট করা হচ্ছে। আর সামিট গ্রুপ দেশ থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে সিঙ্গাপুরে শীর্ষ ধনী হয়েছে। ভারতের আদানি গোষ্ঠীও বাংলাদেশ থেকে ১০ হাজার কোটি টাকা নিয়ে গেছে।

সমাবেশে ভারতের তাঁবেদারদের হটাতে পারলেই বেগম জিয়ার মুক্ত হবেন বলে মন্তব্য করেন দলের স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আওয়ামী লীগ বিষাক্ত তেজস্ক্রিয় পদার্থ, সবকিছু ধ্বংস করে দিচ্ছে। আর বাংলাদেশটা ফেলানীর মতো কাঁটাতারের বেড়ায় ঝুলছে।

 

 
Electronic Paper