ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪ | ১২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অবশেষে জামিন পেলেন বিএনপি নেতা ইশরাক

অনলাইন ডেস্ক
🕐 ২:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২৪

অবশেষে জামিন পেলেন বিএনপি নেতা ইশরাক

নাশকতার ১২ মামলায় অবশেষে স্থায়ী জামিন পেলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

 

সোমবার (১৫ এপ্রিল) পল্টন থানার ৭টি, রমনা থানার ৩টি ও মতিঝিল থানার ২টিসহ মোট ১২টি মামলার শুনানি শেষে মহানগর দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ আস-সামছ জগলুল হোসেন আসামির অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুরের আদেশ দেন।

গত ২৯ ফেব্রুয়ারি নাশকতার ১২ মামলায় ইশরাক হোসেন উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পান। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজি এবাদত হোসেনের দ্বৈত বেঞ্চ এ আগাম জামিনের আদেশ দেন। আজ জামিন শেষে মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিন আবেদন করেন তিনি।

এর আগে ২৮ অক্টোবর সন্ধ্যায় হঠাৎ হাইকোর্টে এসে জামিন চেয়ে আবেদন করেন বিএনপি নেতা ইশরাক হোসেন। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ইশরাক হোসেনের পক্ষে জামিন আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

জানা যায়, ২৮ অক্টোবরকে কেন্দ্র করে বিএনপি নেতাদের ধারাবাহিক মামলার অংশ হিসেবে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের বিরুদ্ধেও রাজধানীর রমনা, মতিঝিল, ওয়ারি এবং যাত্রাবাড়ীসহ বিভিন্ন থানায় নাশকতার ১২টি মামলা দায়ের করা হয়।

 
Electronic Paper