ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাকায় জামায়াতের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক
🕐 ২:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০২৩

ঢাকায় জামায়াতের সড়ক অবরোধ

রাজধানীর ডেমরা ও পুরান ঢাকার সিদ্দিক বাজারে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

 

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর ডেমরায় সড়ক অবরোধকালে ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী বলেন, রাতের ভোটে অবৈধভাবে ক্ষমতা দখলকারী আওয়ামী সরকার তাদের অপশাসন ও জুলুমতন্ত্রে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। তারা জনগণের ভোট ও ভাতের অধিকার হরণ করেছে।

তিনি বলেন, সরকারের বাজার নিয়ন্ত্রণে ব্যর্থতায় দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে জনগণের নাভিশ্বাস চলছে। এই ফ্যাসিস্ট সরকার গোটা দেশকে একটি বৃহৎ কারাগারে পরিণত করেছে।

জামায়াতের এ নেতা বলেন, জামায়াত ও বিএনপিসহ বিরোধী দল ও মতের হাজার হাজার নেতাকর্মীকে ঘরবাড়ি ছাড়া করেছে পুলিশ। তারা প্রতিনিয়ত অন্যায়ভাবে নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করছে। এভাবে দেশ চলতে পারে না। এ অবৈধ সরকারকে দেশের জনগণ আর এক মুহূর্তও রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চায় না।

মোহাম্মদ আলী বলেন, এ দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রাম চলছে, এ স্বৈরাচার সরকারের বিদায় এবং এ দেশের মানুষের মুক্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

ডেমরায় সড়ক অবরোধকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু জয়নব, মোজাফফর হোসাইন, মোহাম্মদ আবু মৃধা, মাওলানা দেলোয়ার হোসাইন, আবু সায়েম, জসিম উদ্দিন, কামরুল মুনীর ফুয়াদ, শ্রমিক নেতা নুরুল ইসলামসহ জামায়াতে ইসলামীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

এছাড়াও ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা পুরান ঢাকায় সড়ক অবরোধ করেছেন। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এম আর আজাদের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন আবুল ফজল, নুর ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

 
Electronic Paper