ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘স্মার্ট ক্যাম্পেইনার অ্যাওয়ার্ড’ দেবে ছাত্রলীগ

অনলাইন ডেস্ক
🕐 ২:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০২৩

‘স্মার্ট ক্যাম্পেইনার অ্যাওয়ার্ড’ দেবে ছাত্রলীগ

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জীবন-কর্ম-সংগ্রাম, উন্নয়ন কর্মকাণ্ড, অর্থনৈতিক-কূটনৈতিক নীতি, কৌশল, বিশ্ব দরবারে বাংলাদেশকে মর্যাদাশীল হিসেবে প্রতিষ্ঠিত করার নেতৃত্ব দৃঢ়তা প্রভৃতি বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক, এক্স, টিকটক, ইনস্টাগ্রাম) প্রচারণায় নিয়োজিত নেতাকর্মী শুভাকাঙ্ক্ষী, শিক্ষার্থী, তরুণ এবং নবীন ভোটারদের স্বীকৃতি দিতে পুরষ্কার প্রদান করবে বাংলাদেশ ছাত্রলীগ। এরই অংশ হিসেবে প্রতি সপ্তাহে ৮টি প্রশাসনিক বিভাগ এবং বহির্বিশ্ব থেকে সর্বমোট নয়জনকে এবং প্রতি মাসে দেশসেরা ১০ জনকে ‘স্মার্ট ক্যাম্পেইনার অ্যাওয়ার্ড’ পুরষ্কার দেবে সংগঠনটি। বুধবার (৬ ডিসেম্বর) ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্র, উন্নয়ন ও অগ্রযাত্রার প্রতীক ‘নৌকা’র পক্ষে প্রচারকর্মের উপর ভিত্তি করে প্রতি মাসে শীর্ষ ১০ জনকে ‘Electoral Excellence Prize’ প্রদান করা হবে। সেই সঙ্গে পুরস্কৃতদের নির্ধারিত কনটেন্ট বাংলাদেশ ছাত্রলীগের সামাজিক যোগাযোগমাধ্যমসমূহ থেকে শেয়ার দেয়া হবে। এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগের অফিসিয়াল ওয়েবসাইটের ব্লগ সেকশনে পুরস্কৃতদের নির্বাচিত প্রবন্ধ বা আর্টিকেল প্রকাশিত হবে।

এতে জানানো হয়, পুরস্কৃতদের সার্টিফিকেট, বইয়ের পাশাপাশি আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে। সেই সঙ্গে পুরস্কৃতদের বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটে পদায়নের ক্ষেত্রে মূল্যায়ন করা হবে।

এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দের মাধ্যমে জুরি বোর্ড গঠন করে ‘Smart Activist in Social Media’ নির্বাচন করা হবে জানিয়ে এতে আরও বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্বে পরিচালিত বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে যারা গ্রুপভিত্তিক ক্রিয়াশীল রয়েছে, তারাও এই প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত হবে। আজকের ঘোষণার দিন থেকেই ‘Smart Activist in Social Media’ নির্বাচন প্রক্রিয়া শুরু হবে।

এ ক্ষেত্রে জুরি বোর্ডের সদস্যরা হলেন- বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি কোহিনূর আক্তার রাখি, সহ-সভাপতি খন্দকার হাবিব আহসান, যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদুল হক শিশির, যুগ্ম-সাধারণ সম্পাদক ইমরান শেখ, সাংগঠনিক সম্পাদক সালাহ্ উদ্দিন আহম্মেদ সাজু, সাংগঠনিক সম্পাদক মো. হারুনার রশিদ হারুন, প্রচার সম্পাদক তরিকুল ইসলাম তারেক, দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আকিব মো. ফুয়াদ, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাসিন আজফার পান্থ ও সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক সম্পাদক ইমরান হোসেন সাগর।

জুরি বোর্ডের সংশ্লিষ্ট সম্পাদকগুলোর উপ-সম্পাদকগণ সার্বিক সমন্বয় ও সহযোগিতার দায়িত্বে নিয়োজিত থাকবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

 
Electronic Paper