ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জাতীয় পার্টির সঙ্গে আলোচনার বিষয় জানালেন কাদের

অনলাইন ডেস্ক
🕐 ২:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০২৩

জাতীয় পার্টির সঙ্গে আলোচনার বিষয় জানালেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন বানচালের জন্য বিএনপি মরিয়া হয়ে মরণকামড় দিচ্ছে। যে কারণে যেসব দলের সঙ্গে আমাদের জোট ছিল, তাদের সঙ্গে সহযোগিতা আরও জোরদার করার তাগিদ অনুভব করছি আমরা। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে এসব কথা বলেন তিনি।


ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টির (জাপা) সঙ্গে আলোচনা লুকানোর কিছু নেই। তাদের সঙ্গে আলোচনার মূল বিষয় ছিল নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করা। নিজেরা আলাপ-আলোচনা করেছি। রাজনীতি নিয়ে আলাপ করেছি। নাশকতা ও গুপ্ত হামলা ঠেকাতে নির্বাচনমুখী দলগুলো ভোটারদের নিয়ে ঐক্যবদ্ধ থাকবে। এসব নিয়ে কথা হয়েছে।

তিনি বলেন, জাতীয় পার্টির সঙ্গে সিট ভাগাভাগি নিয়ে কিছু জানা নেই। আমাদের আলোচনায় আসন ভাগাভাগি ছিল না। নির্বাচন যেন ভালোভাবে, শান্তিপূর্ণভাবে হয় এবং ষড়যন্ত্র মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকা নিয়ে তাদের সঙ্গে আলোচনা করেছি।

সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার জন্য নির্বাচনের পথে রয়েছেন শেখ হাসিনা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, যেন কোনও বিশৃঙ্খলা না হয়, সেজন্যই ভোট হচ্ছে। সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন চান সবাই। জাতীয় পার্টির সঙ্গে জোটগতভাবে নির্বাচন নিয়ে গতকাল আলোচনা হয়নি। জনগণের ভোটের মাধ্যমেই বিরোধী দল ও সরকারি দল আসবে।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নাশকতা, গুপ্ত হামলার টার্গেট মুরগির বাচ্চাও। নাশকতার নতুন নতুন রেকর্ড করছে তারা। দলটির নৃশংস রাজনীতি মাঝে মাঝে গাজায় ইসরায়েলি হামলার কথা মনে করিয়ে দেয়।

তিনি বলেন,যারা নিষেধাজ্ঞা দেবে তাদের কাছ থেকে কোনও পণ্য কিনবো না। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন। আন্তর্জাতিক বিশ্বে টানাপোড়েন আছে। গাজায় গণহত্যা চলছে। বাংলাদেশের ব্যাপারে অনেক বিবৃতি দেয়া হয়েছিল।

মন্ত্রী বলেন, এ বিষয়ে চরম পন্থায় যাওয়া নিয়ে যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অনেক দেশের টানাপোড়েন আছে। বিদেশে বন্ধুহীন নয় আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্রের যে বন্ধুরা ইউরোপ, এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় এলাকায় আছে, তারা বাংলাদেশের ব্যাপারে চরম কোনও সিদ্ধান্ত নিতে এখন আর পক্ষপাতী নয়।

তিনি বলেন, বিখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বসের তালিকায়, বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর মধ্যে নবম স্থানে রয়েছেন শেখ হাসিনা। এতে জাতি হিসেবে আমরা গর্বিত। কর্ম দিয়ে একের পর এক সম্মান নিয়ে আসছেন বঙ্গবন্ধু কন্যা।

 
Electronic Paper