ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সংবিধান মেনে নির্বাচনে যাচ্ছি, ক্ষতি কেন হবে : কাদের

অনলাইন ডেস্ক
🕐 ২:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২৩

সংবিধান মেনে নির্বাচনে যাচ্ছি, ক্ষতি কেন হবে : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের সংবিধান মেনে আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। আর নির্বাচন কমিশন ভোট পরিচালনা করছে। আমরা গণতন্ত্র বা পৃথিবীর গ্রহণযোগ্য নির্বাচন ব্যবস্থার বিরুদ্ধে নতুন কিছু করছি না। আমাদের ক্ষতি কেন হবে? কী কারণে ক্ষতি হবে? আমরা তো জোর করে নির্বাচনে যাচ্ছি না।

 

সোমবার (৪ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, একটা বিষয় পরিষ্কার যে, বিএনপি সিদ্ধান্ত নিয়েই নির্বাচন বয়কট করেছে। এখন আমরা কী করতে পারি? তাদের নির্বাচনে আসতে আমরা যদি বাধা দিতাম, তাহলে একটা কথা ছিল। কিন্তু তারা তো স্বেচ্ছায় নির্বাচনে আসছে না, এখন আমরা কি তাদের জোর করে নির্বাচনে আনব?

তিনি বলেন, বিএনপির অবরোধ-হরতালকে প্রত্যাখ্যান করে সবাই নির্বাচনের উৎসবে মেতেছে। মনোনয়নপত্র জমাদান শেষে যাচাই-বাছাই চলছে। সর্বত্র এখন উৎসবমুখর পরিবেশ। বাধা দিয়ে, নাশকতা করে জনগণকে ভোটকেন্দ্রে আসা থেকে বিরত রাখা সম্ভব হবে না। এ ধরনের বাধা যদি বেশি হয়, তাহলে জনগণেই প্রতিহত করবে।

জোটের সঙ্গে আসন ভাগাভাগি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ১৪ দলের পক্ষ থেকে কিছু আসন তো দাবি করতেই পারে। যেগুলো যুক্তিযুক্ত বা ইলেক্টেবল প্রার্থী তাদের মনোনয়ন দিতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু যাদের নির্বাচিত হওয়ার মতো সমর্থন নেই তাদের নমিনেশন দিয়ে আমরা একটা সিট হারাব, অথচ উইনেবল প্রার্থীকে নমিনেশন দেব না, এটা তো সুবিচার না।

 

 
Electronic Paper