ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘জাতীয় পার্টি আসন চাইলে আলোচনা হতে পারে’

অনলাইন ডেস্ক
🕐 ২:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০২৩

‘জাতীয় পার্টি আসন চাইলে আলোচনা হতে পারে’

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিট ভাগাভাগির ব্যাপারে জাতীয় পার্টি যদি কোনো আসন চায়, সেটি নিয়ে আলোচনা হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টির আসনগুলোতে ছাড় দেওয়ার ব্যাপারে তাদের কোনো তালিকা পাঠায়নি। তারা যদি নিজেদের শক্তির ওপর দাঁড়িয়ে নির্বাচন করে, এ মুহূর্তে এটাই হবে তাদের জন্য সবচেয়ে ভালো খবর। সত্যিকারের অপজিশন হিসেবে নিজেদেরকে দাঁড় করানোর একটা মোক্ষম উপায়। তারা নিজেরাই নির্বাচন করতে পারলে আমরা স্বাগত জানাই।

তিনি বলেন, মামলা মামলার পথে চলবে। নির্বাচন কমিশনের যে আচরণবিধি, সে আচরণবিধি অনুযায়ী কেউ যদি ইলেকশনের জন্য ইলিজেবল হয়, সেখানে আমরা কেন বাধা দিতে যাব।

১৪ দলের শরিকদের প্রসঙ্গে তিনি বলেন, ১৪ দলের সঙ্গে আমাদের দীর্ঘদিনের জোট, তাদের সঙ্গে আমাদের সিদ্ধান্ত হবে। সেই জোটকে বাইরে রেখে নির্বাচন করব সেই কথা আমরা ভাবিনি। এখানে অ্যাডজাস্টমেন্টের ব্যাপার আছে। এসব বিষয়গুলো ভেবে দেখা দরকার। মানুষ চায় না এমন কারো নাম জোট থেকে দিলে, সেটাকে আমরা সমর্থন করতে পারব না। যারা দুটো লিডার, যারা ইলেক্টেবল, যারা আগেও নির্বাচন করে বিজয় হয়েছেন। জনগণের কাছে গ্রহণযোগ্য এরকম নেতা অবশ্যই বাদ পড়বেন না।

 
Electronic Paper