ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ | ২১ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৮২ আসনে প্রার্থী দিলো বিএনএম

অনলাইন ডেস্ক
🕐 ৪:০০ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২৩

৮২ আসনে প্রার্থী দিলো বিএনএম

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করতে ৮২টি আসনে প্রার্থী দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দলটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আমাদের মনোনীত প্রার্থীদের তালিকা দেখলেই বুঝতে পারবেন যে, আমরা কোয়ান্টিটিতে নয়, বরং কোয়ালিটিতে বিশ্বাস করি। এ কারণে দেশের বিভিন্ন আসন থেকে ৪৭৮ জন মনোনয়ন প্রত্যাশীর মধ্যে ৮২ জনকে চূড়ান্ত করেছি।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে অবশ্যই বিপুল ভোটে প্রার্থীরা জয়ী হয়ে সংসদে অর্থপূর্ণ ও বলিষ্ঠ বিরোধী দলের ভূমিকা পালন করতে পারবে। এসব চৌকস সদস্যদের নিয়ে সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করতে পারলে খুব শিগগিরই দেশের রাজনীতিতে আমূল পরিবর্তন ঘটবে। জনগণ তাদের দীর্ঘদিনের প্রত্যাশিত গণতান্ত্রিক পরিবেশ এবং সুশাসন ফিরে পাবে।

ইতোমধ্যে বিএনপি ও জাতীয় পার্টির সাবেক নেতাদের দলে ভিড়িয়ে আলোচনায় উঠে এসেছে বিএনএম। ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) শাহ মোহাম্মদ আবু জাফরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি একই আসন থেকে বিএনএমের ‘নোঙ্গর’ প্রতীকে নির্বাচন করবেন।

এছাড়া দলটিতে যোগ দিয়ে মনোনয়ন নেওয়া সাবেক এমপিদের মধ্যে রয়েছেন, নীলফামারী-১ আসনের জাফর ইকবাল সিদ্দিকী (জাতীয় পার্টি), বরগুনা-২ আসনের আব্দুর রহমান (বিএনপি), সাতক্ষীরা-৪ এর এইচ এম গোলাম রেজা (জাতীয় পার্টি ও বিকল্পধারা), সুনামগঞ্জ-৪ আসনের দেওয়ান শামসুল আবেদীন (বিএনপি) ও জামালপুর-৪ এর মামুনুর রশিদ (জাতীয় পার্টি, এরশাদ)।

প্রসঙ্গত, চলতি বছরের আগস্টে নির্বাচন কমিশনের নিবন্ধন পেয়ে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দেয় বিএনএম। তবে শেষ পর্যন্ত মাত্র ৮২টি আসনে প্রার্থী দিচ্ছে দলটি।

 
Electronic Paper