ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এবার আ.লীগের লাগাতার কর্মসূচি ঘোষণা

অনলাইন ডেস্ক
🕐 ৩:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৩

এবার আ.লীগের লাগাতার কর্মসূচি ঘোষণা

রাজধানীসহ সারাদেশে ১২ দিনের পাল্টা কর্মসূচি ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এসব কর্মসূচিতে দলের নীতিনির্ধারণী পর্যায় থেকে নেতাকর্মীদের সজাগ থাকতে বলা হয়েছে।

 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক যৌথসভা শেষে এ কর্মসূচির ঘোষণা করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে এক যৌথসভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে সাংবাদিকদের ব্রিফ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি জানান, আগামী ২৩ সেপ্টেম্বর বাইতুল মোকাররমের দক্ষিণ গেটে মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।

২৫ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় মহানগর উত্তর আওয়ামী লীগ উত্তরায় এবং মহানগর দক্ষিণ যাত্রাবাড়ী সমাবেশ অনুষ্ঠিত হবে। ২৬ সেপ্টেম্বর কেরানীগঞ্জে সমাবেশ পালিত হবে।

২৭ সেপ্টেম্বর টঙ্গীতে সমাবেশ করবে গাজীপুর মহানগর আওয়ামী লীগ। একই দিনে মহানগর উত্তর আওয়ামী লীগ ঢাকার মিরপুরের কাফরুলে সমাবেশ করবে।

২৮ সেপ্টেম্বর দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন ও একই দিনে ঈদে মিলাদুন্নবির দোয়া মাহফিল বাদ আসর। এ ছাড়া সারাদেশে একই কর্মসূচি।

২৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা।

৩০ সেপ্টেম্বর আড়াইটায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে কৃষক লীগের উদ্যোগে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপর আগামী ৪ অক্টোবর চট্টগ্রামের মিরসরাইতে আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি-জামায়াত গণতন্ত্র ও মানবাধিকারের নামে দেশকে অস্থিতিশীর করার চেষ্টা করছে, নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। বিএনপি-জামায়াতের অশুভ তৎপরতা রুখতে মাঠে থাকবে আওয়ামী লীগ।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না, এটা তাদের ব্যাপার। আশা করছি বিএনপিসহ সবাই অংশ নেবে। কিন্তু নির্বাচন বানচালের চেষ্টা করলে তা মোকাবিলা করা হবে।

আওয়ামী লীগের কর্মসূচি বিএনপির পাল্টা কি না এমন এক প্রশ্নে হানিফ বলেন, কোনো কাউন্টার কর্মসূচি নয়, নির্বাচন পর্যন্ত আমাদের এই ধারাবাহিক কর্মসূচি চলবে।

এর আগে, সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে টানা ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যা আজ (১৯ সেপ্টেম্বর) থেকে শুরু। এই কর্মসূচি চলবে ৩ অক্টোবর পর্যন্ত।

 
Electronic Paper