ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য ১০০১ চিকিৎসকের বিবৃতি

অনলাইন ডেস্ক
🕐 ১২:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩

খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য ১০০১ চিকিৎসকের বিবৃতি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে বিবৃতি দিয়েছেন ১০০১ চিকিৎসক। তারা বলছেন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়া সত্ত্বেও সরকার তাকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করছে।

 

তাই গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন এই চিকিৎসক নেতৃবৃন্দ। অবিলম্বে তাকে বিদেশে সুচিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

রোববার (১৭ সেপ্টেম্বর) ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালামসহ ১০০১ জন চিকিৎসক এক যৌথ বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন।

চিকিৎসক নেতারা বলেন, এদেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় এবং সংগ্রামী নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অত্যন্ত অসুস্থ।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড ইতোমধ্যে একাধিকবার বলেছে, খালেদা জিয়া এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।

তারা আরো বলেন, দেশে খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়ার মতো আর কিছু বাকি নেই। তার চিকিৎসার জন্য যে ধরনের যন্ত্রপাতি দরকার তা বাংলাদেশে নেই। ফলে খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিয়ে ট্রিটমেন্ট করা অতি জরুরি। তাই সরকারকে রাজনীতির উর্ধ্বে উঠে মানবিক দিক বিবেচনায় বেগম খালেদা জিয়াকে দ্রুত বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দিতে আহ্বান জানাচ্ছি।

অন্যথায় বেগম জিয়ার কিছু হলে তার সম্পূর্ণ দায়ভার সরকারকেই নিতে হবে বলে জানান ড্যাব নেতারা।

বিবৃতিতে সাক্ষর দেয়া ১০০১ চিকিৎসকের মধ্যে রয়েছেন ডা. ফরহাদ হালিম ডোনার, ডা. এ কে এম আজিজুল হক, ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. মো. আব্দুস সেলিম, অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, ডা. আব্দুল কুদ্দুস প্রমুখ।

 
Electronic Paper