ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা আজ

অনলাইন ডেস্ক
🕐 ১২:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা আজ

সরকার পতনের এক দফা দাবিতে আজ গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে নতুন কর্মসূচি ঘোষণা করবে দলটি। সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে এ কর্মসূচি ঘোষণা করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

জানা গেছে, নভেম্বরে সম্ভব্য নির্বাচনী তফসিল ঘোষণা হতে পারে। আর আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে। অবশ্য তফসিল ঘোষণার আগেই বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকার গঠনে বিএনপি তাদের আন্দোলনের লক্ষ্য অর্জন করতে চায়। এ লক্ষ্যে চলতি সপ্তাহে দলটি ১৫ দিনের কর্মসূচি শুরু করতে যাচ্ছে। এরপর আবার অক্টোবরের প্রথম সপ্তাহেই টানা নতুন কর্মসূচি দিতে পারে দলটি।

ঢাকার কেরানীগঞ্জে বড় সমাবেশের মধ্যদিয়ে আগামী মঙ্গলবার এ ধাপের কর্মসূচি শুরু হবে বলে জানা গেছে। এরপর পর্যায়ক্রমে রাজধানী ঢাকায় ও নারায়ণগঞ্জে তিনটি সমাবেশ করা হবে। এর ফাঁকে ফাঁকে দেশের দক্ষিণ ও পূর্বাঞ্চলে চারটি রোডমার্চ কর্মসূচি করা হতে পারে।

এদিকে শনিবার (১৬ সেপ্টেম্বর) ভোটাধিকার বঞ্চিত তরুণদের উজ্জীবিত করতে রংপুর থেকে তারুণ্যের রোডমার্চ শুরু করে বিএনপির তিন সংগঠন ছাত্রদল, যুবদল এবং স্বেচ্ছাসেবক দল। এ দিন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার পতনের দাবিতে ঢাকার বাইরে যে রোডমার্চ শুরু হয়েছে তা শেষ হবে সরকার পতনের মধ্য দিয়ে।

প্রথম দিন রংপুরের গ্রান্ড হোটেল মোড়ে বিএনপির কার্যালয়ের সামনে থেকে রোডমার্চের শুরু হয়। এটি রংপুর থেকে সৈয়দপুর দশমাইল হয়ে দিনাজপুর গিয়ে শেষ হয়।

কর্মসূচির দ্বিতীয় দিন রোববার (১৭ সেপ্টেম্বর) বগুড়া শহর থেকে শুরু করে নওগাঁ হয়ে রাজশাহী পর্যন্ত যায় রোডমার্চ। এতে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীদের পাশাপাশি স্থানীয় বিএনপি নেতাকর্মীরাও অংশ নেন। কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 
Electronic Paper