ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ | ২১ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কারাগারে অসুস্থ রিজভী

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:২০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৩

কারাগারে অসুস্থ রিজভী

দেড় মা‌সেরও বে‌শি সময় ধ‌রে কারাগারে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী অসুস্থ হয়ে পড়েছেন।

সোমবার দুপুর থেকেই রিজভী অসুস্থ বলে নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার। দলীয় সূত্রে জানা গে‌ছে, সোমবার দুপুরে তিনি প্রচণ্ড পেটে ব্যথা অনুভব করেন। এরপর বমিও ক‌রেন। পরে তাকে কারা হাসপাতালে নেওয়া হয়।

সূ‌ত্রে আরও জানা গে‌ছে, ১৯৮৪ সালে এরশাদবিরোধী আন্দোলনে রুহুল কবির রিজভী পেটে গুলিবিদ্ধ হলে সাবএকিউট ইনটেস্টাইনাল অবসট্রাকসন সমস্যায় ভোগেন। তার পেটে অস্ত্রোপচার থেকে এ সমস্যা হয়। এর আগে তিনি যুক্তরাষ্ট্রে চিকিৎসা করিয়েছেন। এরপর মাঝে–মধ্যে তার পেটে সমস্যা হতো।

প্রসঙ্গত, করোনার সময়ও রিজভী দুবার ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দীর্ঘ চার মাস রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। সেই থেকে চিকিৎসকের কঠোর নির্দেশনা মেনে জীবন-যাপন করতে হয় রিজভীকে।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে ৭ ডিসেম্বর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। ওইদিনই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে প্রায় সাড়ে চার শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। সেদিন রুহুল কবির রিজভীকেও আটক করে কারাগারে নেওয়া হয়। সম্প্রতি তাকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

 
Electronic Paper