ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাবনা চেম্বারের প্রতিনিধিদলের সঙ্গে রাষ্ট্রপতির মতবিনিময়

অনলাইন ডেস্ক
🕐 ৩:৩৪ অপরাহ্ণ, জুন ১১, ২০২৪

পাবনা চেম্বারের প্রতিনিধিদলের সঙ্গে রাষ্ট্রপতির মতবিনিময়

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেন ও ইসরাইল- ফিলিস্তিন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী মন্দা বিরাজ করলেও সরকারের যুগোপযোগী ও সাহসী সিদ্ধান্ত এবং ব্যবসায়ীদের সহযোগিতায় বাংলাদেশের অর্থনীতি সচল রয়েছে।মঙ্গলবার (১১ জুন) দুপুরে পাবনা সার্কিট হাউসে জেলার চেম্বার অব কমার্সের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

 

মতবিনিময়কালে পাবনা চেম্বার অব কমার্সের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী তাদের কার্যক্রম এবং পাবনার ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, সরকার বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত নীতি নির্ধারণে ব্যবসায়ীদের পরামর্শ গুরুত্ব সহকারে বিবেচনা করে। নিয়ম নীতি মেনে ব্যবসা করলে সরকার সবসময় ব্যবসায়ীদের পাশে থাকবে। অতি মুনাফালোভী ব্যবসায়ীদের অনৈতিক কর্মকাণ্ডে জনগণের যাতে ভোগান্তি না বাড়ে সেদিকেও খেয়াল রাখার কথা বলেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, সরকার ইতোমধ্যে প্রায় ৮ লাখ কোটি টাকার বাজেট প্রস্তাব করেছে। এ বাজেট বাস্তবায়নে ব্যবসায়ীরা সর্বাত্মক সহযোগিতা প্রদান করবেন। এছাড়া পাবনার কৃষি, শিল্পসহ বিভিন্ন খাতের ঐতিহ্য ও বাণিজ্যিক সম্ভাবনাকে কাজে লাগাতে ব্যবসায়ী নেতারা উদ্যোগ নেবেন।

 
Electronic Paper