ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এমপি আনার হত্যার পরিকল্পনাকারীকে দেশে আনার চেষ্টা চলছে: ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক
🕐 ৯:৩০ অপরাহ্ণ, মে ২৯, ২০২৪

এমপি আনার হত্যার পরিকল্পনাকারীকে দেশে আনার চেষ্টা চলছে: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মূল পরিকল্পনাকারীকে দেশে ফিরিয়ে আনার সর্বোচ্চ চেষ্টা চলছে। তিনি বলেন, তাঁর মরদেহ উদ্ধারে বাংলাদেশের একটি টিম ও ভারতীয় পুলিশ একযোগে কাজ করছে।

 

আজ বুধবার ডিএমপি হেডকোয়ার্টার্সে আয়োজিত ডাটাবেজ অ্যান্ড অ্যানালাইসিস অব রোড ক্রাশ (ডিএআরসি) সফটওয়্যার প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাবিবুর রহমান এসব কথা বলেন।

আরেক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, কলকাতার সঞ্জিভা গার্ডেনসের বাড়ি থেকে যে মাংসের টুকরা উদ্ধার করা হয়েছে, তা আসলেই আনোয়ারুল আজীম আনারের কি না, তা ডিএনএ পরীক্ষা করে নিশ্চিত করা যাবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, হত্যাকাণ্ডের মোটিভ (উদ্দেশ্য) এখনো স্পষ্ট না। মূল ষড়যন্ত্রকারী আক্তারুজ্জামানকে গ্রেপ্তার করলে উদ্দেশ্য জানা যাবে। তাঁকে দেশে ফেরাতে পুলিশ সর্বোচ্চ চেষ্টা করছে।

পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ যৌথভাবে আনোয়ারুল হত্যাকাণ্ডের তদন্ত করছে। তদন্তের জন্য বর্তমানে পশ্চিমবঙ্গে আছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সংসদ সদস্য আনোয়ারুলকে ১৩ মে কলকাতায় আক্তারুজ্জামানের ভাড়া করা ফ্ল্যাটে খুন করা হয়। তদন্তকারী বলছেন, খুনের ছক সাজানোর পর ঘটনার আগে ১০ মে আকাশপথে ঢাকায় চলে আসেন আক্তারুজ্জামান। সংসদ সদস্যের নিখোঁজ হওয়া নিয়ে আলোচনা তৈরি হলে ২০ মে আক্তারুজ্জামান ঢাকা থেকে ভিস্তারা এয়ারলাইনসের ফ্লাইটে দিল্লি হয়ে কাঠমান্ডু চলে যান। এরপর কাঠমান্ডু থেকে ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে তিনি দুবাই যান। সেখানে দুই ঘণ্টা ট্রানজিট নিয়ে তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হন বলে তথ্য পাওয়ার গেছে। আক্তারুজ্জামানের যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব রয়েছে।

 

 
Electronic Paper