ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের ৫ জামাত

অনলাইন ডেস্ক
🕐 ১০:০১ পূর্বাহ্ণ, এপ্রিল ০৮, ২০২৪

বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের ৫ জামাত

প্রতি বছরের মতো এবারও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র ঈদুল ফিতরের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। ঈদের দিন সকাল সাতটা থেকে পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে জামাতগুলো।

 

রোববার (৭ এপ্রিল) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে―বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাতটায়। এতে ইমাম হিসেবে থাকবেন মসজিদটির জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। আর মুকাব্বির হিসেবে থাকবেন মসজিদটির মুয়াজ্জিন কারি মো. ইসহাক।

এরপর দ্বিতীয় অনুষ্ঠিত হবে সকাল আটটায়। এ জামাতে ইমামতি করবেন মসজিদটির পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির হিসেবে থাকবেন মুয়াজ্জিন (অব.) হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়। এতে ইমাম হিসেবে থাকবেন রাজধানীর আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন এবং মুকাব্বির হিসেবে থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. আবদুল হাদী।

তারপর চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। এ জামাতে ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির মো. আবু ছালেহ পাটোয়ারী এবং মুকাব্বির হিসেবে থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

এছাড়া সবশেষ ও পঞ্চম জামাত অনুষ্ঠিত হবে বেলা পৌনে ১১টায়। এই জামাতে ইমাম হিসেবে থাকবেন রাজধানীর মিরপুরের জামেয়া আরাবিয়া আশরাফিয়া ও এতিমখানার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান। আর মুকাব্বির হিসেবে থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

 

 
Electronic Paper